খেলাধুলা

তামিম রান পেলেই বদলে যাবে ব্যাটিংয়ের চেহারা!

সাকিব আল হাসানের পারফরমেন্সে যারপরনাই সন্তুষ্ট বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন দলের আরেক সেরা ব্যাটসম্যান তামিম ইকবালের ব্যাটিং নিয়ে অসন্তুষ্ট নন, তবে তিনি উন্মুখ হয়ে আছেন তার (তামিম) ব্যাটে রান দেখতে।

Advertisement

সুজনের অনুভব এবং মূল্যায়ন, আমাদের দলের জন্য তামিম খুব কার্যকর ক্রিকেটার। তার ভাল খেলার ওপর আমাদের টপ অর্ডারের ব্যাটিংই শুধু নয়, গোটা ব্যাটিং ডিপার্টমেন্টের জ্বলে ওঠা নির্ভর করে।

তামিমের ব্যাটে রান আসা মানে পরবর্তী ব্যাটসম্যানদের জন্য অন্যরকম স্বস্তি। ভাল খেলার অনুপ্রেরণা। তামিমের রান করার ওপর গোটা দলের ব্যাটিং অনেক বেশি নির্ভর করে।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমি মুখিয়ে আছি তামিমের কাছ থেকে ভাল খেলা দেখতে। তামিম রানে ফিরলেই দেখবেন আমাদের ব্যাটিংয়ের চেহার পাল্টে গেছে। তখন দেখবেন গোটা ব্যাটিং লাইন আরও উজ্জ্বল হচ্ছে।’

Advertisement

তামিম সম্পর্কে বলতে গিয়ে সুজন একটি তথ্য দিলেন। জানালেন, ‘আসলে ভাল করতে হলে ভাগ্যর আনুকুল্য লাগে। তামিম এবারের বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে ভাগ্যের সে আনুকুল্য পায়নি। যদি পেত, তাহলে দেখতেন কি খেলাটাই না খেলতো। কারণ, তামিম যে নেটে দুর্দান্ত খেলছে! বলে বোঝাতে পারবো না, নেটে তার ব্যাটিং কত ভাল লাগছে। গত কদিন তামিম নেটে ছিল ব্রিলিয়ান্ট, আউটস্ট্যান্ডিং; কিন্তু মাঠে গিয়ে সেই ব্যাটিংটা করতে পারছে না। আমার বিশ্বাস তামিম রান করলেই ব্যাটিংয়ে আর কোন সমস্যা থাকবে না।

এআরবি/আইএইচএস