খেলাধুলা

ব্রিস্টলে নেমেই শিলাবৃষ্টি দেখল টাইগাররা

আবহাওয়ার পূর্বাভাস আগেই জানিয়েছে, আগামী ১১ জুন (মঙ্গলবার) বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচের দিন ব্রিস্টলে থাকবে ঝুম বৃষ্টি। যার সম্ভাবনা অন্তত ৮০ শতাংশ এরই খানিক মহড়া যেন হয়ে গেল আজ।

Advertisement

লন্ডনের কেনিংটন দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড এবং কার্ডিফের সোফিয়া গার্ডেনে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর, নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে কার্ডিফ ছেড়ে আজ (রোববার) ব্রিস্টলে পৌঁছেছে মাশরাফি বাহিনী।

কার্ডিফ স্থানীয় সময় দুপুর ১২টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টায়) ব্রিস্টলের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ দল। কার্ডিফ থেকে ব্রিস্টল যেতে লেগেছে প্রায় দেড় ঘণ্টার মতো। স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটের দিকে ব্রিস্টলে গিয়ে পৌঁছেন মাশরাফি-সাকিবরা।

লন্ডন ও কার্ডিফে পার্ক প্লাজা চেইন হোটেলে উঠলেও, ব্রিস্টলে টাইগারদের টিম হোটেল ব্রিস্টল মার্কারি হল্যান্ড হোটেল। আজ দলের কোনো অনুশীলন নেই, নেই কোনো মিডিয়া সেশন। অর্থাৎ পুরো দল আজকের দিনটা বিশ্রামে থাকবে। যে যার মতো এই দিনটি উপভোগ করবেন।

Advertisement

কিন্তু তাদের এ পরিকল্পনায় জল ঢেলেছে বৃষ্টি। বাংলাদেশ দল স্থানীয় সময় ১টা ৪০ মিনিটে ব্রিস্টল পৌঁছানোর খানিক পরই শুরু হয় শিলাবৃষ্টি। তবে সময়মতো হোটেলে চেকইন করায় বৃষ্টির কবলে পড়তে হয়নি মাশরাফি-সাকিবদের।

মুষলধারে চলা এই শিলাবৃষ্টি অবশ্য বাংলাদেশের মতো অত ভারী নয়। বরং বৃষ্টির সঙ্গে পড়া শিলাগুলো ছোট ছোট মোটর দানার সমান। কিন্তু বৃষ্টির গতি ও তীব্রতা বেশি হওয়ায় এটি ভাবাচ্ছে বাংলাদেশ দলকে।

কারণ আগামী মঙ্গলবার ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে খেলতে নামার আগে, আগামীকাল (সোমবার) স্থানীয় সময় সকাল ১০টায় সে মাঠে অনুশীলন করার কথা রয়েছে বাংলাদেশের। কিন্তু আজকের মতো বৃষ্টি চলতে থাকলে আগামীকালের অনুশীলন করা হবে না টাইগারদের।

উল্লেখ্য, এ মাঠে গত শুক্রবার বৃষ্টির কারণে পুরোপুরি ধুয়ে মুছে গেছে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। কোনো বল মাঠে গড়ানো দূরে থাক, টসই করা সম্ভব হয়নি সেদিন। একই সম্ভাবনা দেখা যাচ্ছে আগামী মঙ্গলবারের ম্যাচেও।

Advertisement

এআরবি/এসএএস/পিআর