খেলাধুলা

ঘরের মাঠে গোল করতে চান জীবন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে স্থানীয় স্ট্রাইকারদের মধ্যে শীর্ষে আছেন আবাহনীর নাবিব নেওয়াজ জীবন। ১৫ ম্যাচে দলের ৩৪ গোলের মধ্যে ১০টিই তার। শীর্ষে থাকা সতীর্থ নাইজেরিয়ার সানডে চিজোবার চেয়ে পিছিয়ে আছেন এ স্টাইকার।

Advertisement

কিন্তু আন্তর্জাতিক ম্যাচে সেভাবে নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। এএফসি কাপে আবাহনীর চার ম্যাচে করেছেন মাত্র ১টি গোল। ৬ জুন জাতীয় দলে লাওসের বিরুদ্ধে প্রথম একাদশে খেলেও গোল পাননি। ওই ম্যাচে গোল করে বাংলাদেশকে জিতিয়েছেন তরুণ মিডফিল্ডার রবিউল হাসান।

মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে লাওসের বিরুদ্ধে হোম ম্যাচ খেলবে বাংলাদেশ। ঘরের এই ম্যাচে গোল করতে চান জীবন। রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলনে নামার আগে সে প্রত্যয়ের কথাই বলে গেলেন আবাহনীর এ স্ট্রাইকার। স্ট্রাইকারের কাজই গোল করা আর ম্যাচে তৃপ্তিটা তাদের ওখানেই।

‘লাওসে গোল করতে পারিনি। পারলে অবশ্যই ভালো লাগতো। চেষ্টা করেছিলাম। কিন্তু সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি। রবিউল গোল করছে তাতে আমরা খুশি। এখন নিজেদের মাঠে গোল করার জন্য চেষ্টা থাকবে আমার’- অনুশীলনে নামার আগে বলেন জীবন।

Advertisement

লিগে গোল পাওয়া প্রসঙ্গে নাবিব নেওয়াজ জীবন বলেন, ‘লিগে গোল পাচ্ছি। আন্তর্জাতিক ম্যাচেও গোল চাই। সেটা বাড়তি চাপ তো অবশ্যই। লিগে ধারাবাহিক ভাবে গোল করছি, আমার আত্মবিশ্বাস আছে। আমি এই ম্যাচে গোল করতে পাবো।’

চেনা মাঠে খেলার বাড়তি সুবিধা তো থাকেই। ‘আমাদের মাঠে খেলা। আমরা জেতার জন্য নামবো। আমরা ১-০ গোলে এগিয়ে আছি। বলবো ৫০ ভাগ এগিয়ে আছি। যার অর্থ ৫০ ভাগ কাজ বাকী আছে। এখন চেষ্টা থাকবে ঢাকার ম্যাচ জেতার’- বলেছেন জীবন।

হারলেও লাওস তাদের নিজেদের মাঠে ভালো ফুটবল খেলেছে। জীবন জানেন তাদের হারাতে হলে সবাইকে সেরাটা দিয়েই খেলতে হবে, ‘ওদের হোম গ্রাউন্ডে ওরা ভালো খেলেছে। যাদের নিজেদের মাঠে খেলা তারা স্বাভাবিক ভাবে কিছুটা ভালো করে। ওই মাঠটা অনেক ফাস্ট ছিলো। নতুন বলে খেলেছি। দীর্ঘদিন এক বলে অনুশীলন করেছি। গেম খেলছি অন্য বলে। আশা করছি সামনের ম্যাচে সেই সমস্যা হবে না। হোম ম্যাচে আমরা এগিয়ে থাকবো। চাইবো ভালো করার জন্য।’

আরআই/এসএএস/পিআর

Advertisement