খেলাধুলা

নেট বোলারকে হাসপাতালে পাঠালেন ওয়ার্নার

মাথায় আঘাত পেয়ে অস্ট্রেলিয়া দলের সঙ্গে থাকা এক নেট বোলারকে যেতে হয়েছে হাসপাতালে। অসি ওপেনার ডেভিড ওয়ার্নারকে বল করতে গিয়ে আঘাত পেয়ে হাসপাতালে যেতে হয়েছে তাকে। বাঁহাতি বিধ্বংসী ওপেনারের একটি শট কিছু বুঝে ওঠার আগেই আঘাত করে কিশানের মাথায়।

Advertisement

তবে জয় কিশান নামের ঐ বোলার এখন আশঙ্কামুক্ত বলে জানা গেছে। আঘাত পাওয়ার পর মাঠেই তাকে প্রাথমিক চিকিৎসা দেন অস্ট্রেলিয়া দলের সাথে থাকা চিকিৎসকরা। পরে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে সিটি স্ক্যান করানোর পর তাকে নিয়ে শঙ্কা নেই বলেই জানিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

তবে এই ঘটনায় ওয়ার্নারও মানসিকভাবে আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন, ‘অবশ্যই ওয়ার্নার এতে মানসিকভাবে কিছুটা আঘাত পেয়েছে। ছেলেটাকে যখন হাসপাতালে নেওয়া হয় তখন বেশ ভালোই মনে হচ্ছিলো। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে এটা নিশ্চিত করতে যে, সবকিছু ঠিকঠাক আছে। কিন্তু হ্যাঁ, ওয়ার্নারও মানসিকভাবে আঘাত পেয়েছে। এটা খুবই সাধারণ আঘাত, আশা করি সে দ্রুতই আবার ফিরে আসবে।’

Advertisement

সাম্প্রতিক সময়ে নিয়মিতই দেখা যাচ্ছে এমন ঘটনা। এমন ঘটনা রোধে এর আগে নেট বোলারদের হেলমেট ব্যবহারের পরামর্শও দিয়েছিলেন সাবেক ইংলিশ পেসার জেমস এন্ডারসন। তার সেই পরামর্শের সাথে একমত অস্ট্রেলিয়ান অধিনায়কও।

তিনি বলেন, ‘হ্যাঁ, এটা খুবই ভালো বুদ্ধি। আবার এটা বোলারদের ব্যক্তিগত ইচ্ছাও। আমরা খুবই ভাগ্যবান যে আমরা তাদের (নেট বোলারদের) পাচ্ছি। তারা আমাদের প্রস্তুতিতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমাদের জন্য এটাও সৌভাগ্যের যে আমাদের বেশ দক্ষ মেডিকেল টিম আছে।’

এমএইচবি/এসএএস

Advertisement