খেলাধুলা

বাড়তি পেসার নিয়ে আক্রমণ করবে ভারত : পন্টিং

বিশ্বকাপে দুই ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে অস্ট্রেলিয়া। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেতে একটু বেগ পেতে হয়েছে তাদের। কেন না ক্যারিবীয়ান পেসারদের কাছে পাত্তাই পায়নি অজিদের টপ অর্ডার ব্যাটসম্যানরা। কিন্তু স্টিভেন স্মিথ, নাথান কল্টার নাইলের দৃঢ়তায় সম্মানসুচক স্কোর গড়ে জয় তুলে নেয় তারা।

Advertisement

টপ অর্ডার ব্যাটসম্যানদের এমন ব্যর্থতা চিন্তায় ফেলে দিয়েছে অজি টিম ম্যানেজমেন্টকে। অনেকেরই ধারণা, পেস বলে এতটা দুর্বল নয় অজিরা যেভাবে তারা গত ম্যাচে খেলেছে। বিপক্ষ দলের কাছে অস্ট্রেলিয়ার নতুন একটা দুর্বলতা প্রকাশ পেল মনে করছেন অজি ব্যাটিং কোচ রিকি পন্টিং।

এই দুর্বলতার কারণে রোববারের ম্যাচে অজিদের বিপক্ষে অতিরিক্ত পেসার নিয়ে খেলবে ভারত- এমনটা ভাবছেন অজি কিংবদন্তী ক্রিকেটার পন্টিং। তার মতে জাসপ্রিত বুমরাহ তাদের জন্য বিরাট হুমকি হতে পারে।

পন্টিং বলেন, ‘আমরা সবাই জানি বুমরাহ নতুন বলে খুব ভালো বোলার। আমি নিশ্চিত সে শর্ট ও ফুল লেন্থ দুটো মিলিয়েই আমাদের বিপক্ষে বল করবে। ভুবনেশ্বর কুমার সম্ভবত তার পেস ও বাউন্সার নিয়ে আমাদের অতোটা ভোগাতে পারবে না। হার্দিক পান্ডিয়া একটু চিন্তার কারণ হতে পারে।’

Advertisement

পন্টিংয়ের ভাবনা অনুযায়ী প্রথম ম্যাচে ভারতের স্পিনাররা ভালো খেললেও তাদের বিপক্ষে একটি স্পিনার কম নিয়ে খেলবে তারা।

পন্টিং বলেন, ‘তারা সম্ভবত এক স্পিনার নিয়ে খেলবে। কেদার যাদবকে দ্বিতীয় স্পিনার হিসাবে এবং একজন অতিরিক্ত পেসার খেলাবে। পরের দুই দিন আমরা এই নিয়ে একটু উদ্বিগ্ন থাকব এবং এটা নিশ্চিত করব যে খেলোয়াড়রা এসব সামাল দিতে প্রস্তুত।’

এএইচএস/এসএএস

Advertisement