জাতীয়

রাজধানীর অধিকাংশ মার্কেটে ঈদের ছুটির আমেজ

রাজধানীতে ঈদের আমেজ এখনও কাটেনি। দীর্ঘ ব্যস্ততার পর ব্যবসায়ীদের অবকাশ যাপনের সুযোগ মিলেছে। লম্বা ছুটিতে তাই এখনও শপিং মলমুখী হননি তারা।

Advertisement

আজ শনিবার পর্যন্ত রাজধানীর বেশির ভাগ মার্কেট, বিপণী বিতান, শপিং মল ও দোকানপাট ছিল বন্ধ। দুই একটা খোলা থাকলেও ক্রেতা সমাগম একেবারে নেই বললেই চলে। তবে আগামীকাল রোববার থেকে মার্কেট খোলা শুরু হবে।

জানা গেছে, চাঁদ রাতে বেচাকেনা শেষ করেই ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ি চলে যান বেশির ভাগ ব্যবসায়ী।

রাজধানীর গুলশান এলাকায় রয়েছে বেশ কয়েকটি শপিং মল। এরমধ্যে পিংক সিটি, শপার্সওয়ার্ল্ড, নাভানা টাওয়ার, মনিক্যাপিটাল সেন্টার ও পুলিশ প্লাজা অন্যতম। এখানকার ব্যবসায়ী নেতারা জানান, মার্কেট ব্যবসায়ীরা শনিবার থেকে দোকান খোলার নির্দেশনা দিয়েছিলেন। কিন্তু অনেক দোকান এখনও বন্ধ আছে। ব্যবসায়ীরা এখনও ঈদের আমেজে আছেন। তাছাড়া কর্মচারীরা বেশি দিনের ছুটিতে যাওয়ায় অধিকাংশ দোকান বন্ধ আছে। দু’একদিনের মধ্যে সব দোকান খুলবে বলে আশা এখানকার ব্যবসায়ী নেতাদের।

Advertisement

ব্যবসায়ী আমজাদ হোসেন বলেন, ‘ঈদের পর প্রতি বছর এমনই অবস্থা থাকে। মার্কেটের পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে আরও কমপক্ষে সপ্তাহ খানেক।’

আরএম/এনডিএস/আরআইপি