খেলাধুলা

‘পঞ্চপাণ্ডব’কে হুমকি মনে করছেন ইংলিশ অধিনায়ক

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। কিন্তু পরের ম্যাচেই ঘটে ছন্দপতন। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই উইকেটে হেরে আসরের প্রথম হারের মুখ দেখে টাইগাররা। আগামী ম্যাচে তাদের প্রতিপক্ষ আসরের হট ফেবারিট ইংল্যান্ড।

Advertisement

বাংলাদেশের মতো দুটি ম্যাচ খেলে একটিতে হার ও একটিতে জয় তুলে নিয়েছে থ্রি লায়ন্সরা। পাকিস্তানের বিপক্ষে হারের পর বাংলাদেশে ম্যাচ নিয়ে এখন বেশ সতর্ক স্বাগতিকরা। বিশেষ করে টাইগারদের সিনিয়র খেলোয়াড়দের নিয়ে। তাদেরকে আগামী ম্যাচের জন্য হুমকিস্বরূপ মনে করছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে মরগান বলেন, ‘কঠিন একটা ম্যাচ হতে যাচ্ছে। বাংলাদেশ খুবই ভালো দল। আমার মনে হয় মানুষরা তাদেরকে নিচু করে দেখে। কিন্তু আমরা সেটা করছি না। তাদের সিনিয়র খেলোয়াড়রা অনেক বেশি ম্যাচ খেলেছে। এমনকি আমাদের সিনিয়রদের থেকেও বেশি। তারা আমাদের জন্য হুমকিস্বরূপ। তবে আমরা আশা করছি ভালো খেলার এবং এটা কাটিয়ে উঠার।’

বিশ্বকাপে এ পর্যন্ত তিনবার একে অপরের মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। এর মধ্যে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপের খেলায় ঐতিহাসিক জয় তুলে নেয় টাইগাররা।

Advertisement

তাই আগামীকালের (শনিবার) ম্যাচে মাশরাফি বিন মর্তুজার দল একটু হলেও এগিয়ে থাকবে। তার উপর সোফিয়া গার্ডেনসের মাঠটি বাংলাদেশের পয়মন্ত ভেন্যুর একটি। অতীতে এই মাঠে খেলা দুটি ম্যাচের দুটোতেই জয় তুলে নিতে সক্ষম হয়েছে টাইগাররা।

এএইচএস/এমএমআর/এমকেএইচ