খেলাধুলা

কার ক্যাচ সেরা-স্টোকস না কট্রেল? (ভিডিও)

জমে গেছে ইংল্যান্ড বিশ্বকাপ। দুর্দান্ত সব ব্যাটিং, ফিল্ডিং, বোলিং পারফরমেন্স দেখা যাচ্ছে এই আসরে। সেই সঙ্গে কিছু অবিশ্বাস্য ক্যাচও। উদ্বোধনী ম্যাচেই এক হাতে দারুণ এক ক্যাচ ধরে সবাইকে চমকে দেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। এখন পর্যন্ত এটাকেই সেরা ক্যাচ হিসেবে ধরা হচ্ছিল।

Advertisement

তবে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে বাউন্ডারি লাইনে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে দর্শকদের দ্বিধায় ফেলে দিলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার শেলডন কট্রেল। ওশানে থমাসের বলে স্টিভেন স্মিথের ফ্লিক শটটি ছয়ের পথেই রূপ নিচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে দৌড়ে এসে বাউন্ডারি লাইন থেকে এক হাতে সেই বল ধরে ফেলেন কট্রেল। দৌড়ের উপর নিয়ন্ত্রন না থাকায় বলটিকে হাওয়ায় ভাসিয়ে বাউন্ডারির বাইরে চলে যান তিনি। পরে ভেতরে এসে আবার বলটিকে হাতে লুফে নেন এই ক্রিকেটার।

কট্রেলের ক্যাচ দুর্দান্ত হলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্টোকসের ক্যাচটি ফেলে দেওয়ার মতো নয়। আদিল রশিদের বলে আন্দিল ফেলুকায়োর খেলা বেশ জোড়ালো সুইপ শটে হাওয়ায় ভাসছিল বল। মিড উইকেটের সামনে দাঁড়িয়ে থাকা স্টোকস দুর্দান্ত এক লাফ দিয়ে শূন্যের মধ্যেই সেই বল এক হাতে তালুবন্দী করেন। অবিশ্বাস্য এই ক্যাচ দেখে মুহূর্তে সিট থেকে দাঁড়িয়ে যান গ্যালারিতে থাকা দর্শকরা।

ওই ক্যাচ দেখার পর সাবেক ইংলিশ ক্রিকেটার গ্রায়েম সোয়ান বলেছিলেন, ‘আমার দেখা ক্রিকেট ইতিহাসের সেরা ক্যাচ এটি। কখনোই ভোলার মত নয়। এমন এক অসাধারণ ক্যাচ ছিল এটি।’

Advertisement

বিশ্বকাপের শুরুতেই এমন অবিশ্বাস্য সব ক্যাচ আসরটাকে জমিয়ে তুলেছে। এটা বলতে দ্বিধা নেই যে সামনের ম্যাচ গুলোতেও এরকম ক্যাচ দেখা যাবে! তবে কার নেয়া ক্যাচটি সেরা? সেটা বুঝা যাবে আসর শেষ হওয়ার পরেই।

এখন পর্যন্ত এই বিশ্বকাপের সেরা ক্যাচগুলো দেখুন ভিডিওতে...

এএইচএস/এমএমআর/এমকেএইচ

Advertisement