খেলাধুলা

বাংলাদেশের কাছে দক্ষিণ আফ্রিকার হার কোনো অঘটন নয় : প্লাঙ্কেট

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ এক জয় দিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। সেই জয়ের পর টাইগাররা ভাসতে থাকে প্রশংসার বানে। কেউ কেউ অবশ্য একে অঘটন বলছেন। তবে এমনটা মানতে নারাজ ইংল্যান্ডের পেসার লিয়াম প্লাঙ্কেট।

Advertisement

আগামীকাল শনিবার সোফিয়া গার্ডেনসে স্বাগতিকদের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। আসরের ফেবারিট হলেও নিজেদের দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানের কাছে হেরে যায় থ্রি লায়ন্সরা। তাই পরের ম্যাচে বাংলাদেশকে নিয়ে সতর্ক অবস্থানে আছে ইংল্যান্ড। টাইগারদের শক্তিশালী দলই মনে করছেন ইংলিশ পেসার প্লাঙ্কেট।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে প্লাঙ্কেট বলেন, ‘আমরা দেখেছি বাংলাদেশ কিভাবে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। এটা কোন অঘটন ছিল না। আমার মনে আছে গত বিশ্বকাপে তারা যখন ইংল্যান্ডকে হারিয়েছিল, সেটা ছিল অঘটন। কিন্তু এই প্রতিযোগিতায় অঘটন বলে কিছু নেই। তারা খুবই শক্তিশালী একটা দল।’

বিশ্বকাপে এ পর্যন্ত তিনবার একে অপরের মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। এর মধ্যে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপের খেলায় ঐতিহাসিক জয় তুলে নেয় টাইগাররা। আগামীকালের (শনিবার) ম্যাচে মাশরাফি বিন মর্তুজার দল একটু হলেও এগিয়ে থাকবে।

Advertisement

কেননা সোফিয়া গার্ডেনসের সেই মাঠটি বাংলাদেশের পয়মন্ত ভেন্যুর একটি। অতীতে এই মাঠে খেলা দুটি ম্যাচের দুটোতেই জয় তুলে নিতে সক্ষম হয়েছে টাইগাররা।

এএইচএস/এমএমআর/এমকেএইচ