বিনোদন

ঈদে শাকিব খানের সাম্রাজ্যে আবার বসন্ত

ঢাকার সিনেমা ইন্ডাস্ট্রিতে প্রায় এক যুগ ধরে একক রাজত্ব করে আসছেন শাকিব খান। প্রতি ঈদেই কোনো না কোন চমক নিয়ে হাজির হওয়ার চেষ্টা করেন এই নায়ক। সেই ধারাবাহিকতায় এবার ঈদুল ফিতরের তিনটি ছবির মধ্যে দুইটি ছবিই শাকিব খানের।

Advertisement

শাকিব খানের নিজের প্রযোজিত চলচ্চিত্র ‘পাসওয়ার্ড’ মুক্তি পেয়েছে ১৭৭টি সিনেমা হলে। সাকিব সনেট প্রযোজিত শাকিব খান অভিনীত ‘নোলক’ ছবিটি মুক্তি পেয়েছে ৭৭টি সিনেমা হলে। এর মধ্যে অনন্য মামুনের গল্প নির্ভর চলচ্চিত্র ‘আবার বসন্ত’ মুক্তি পেয়েছে সাতটি সিনেমা হলে। সব মিলিয়ে ঈদে ২৬১ সিনেমা হলে মুক্তি পেয়েছে তিনটি চলচ্চিত্র। এবার শাকিব খানের সাম্রাজ্যে জায়গা করে নিয়েছে আবার বসন্ত ছবিটি।

এক ডনের সুইস ব্যাংকের অ্যাকাউন্টের পাসওয়ার্ড নিয়ে এগিয়েছে ‘পাসওয়ার্ড’ ছবির গল্প। ঘটনাক্রমে পাসওয়ার্ডটি হারিয়ে যায়। সেই হারিয়ে যাওয়া পাসওয়ার্ড খুঁজতে থাকে ডন। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যের এ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, বুবলী, মিশা সওদাগর, অমিত হাসান প্রমুখ। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাকিব খান ও বন্ধু মোহাম্মদ ইকবাল। পরিচালনা করেছেন মালেক আফসারী। দেশের ১৭৭টি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে।

পারিবারিক আবেগ ও বন্ধনের ছবি ‘নোলক’। দুই পরিবারের দ্বন্দ্ব আর পারিবারিক ঐতিহ্য ‘নোলক’ ছবির মূল গল্প। এই ছবিতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন নায়িকা ববি। ছবিটি প্রযোজক সাকিব সনেট। ফেরারি ফরহাদের লেখা এ কাহিনীর ছবিতে আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, নিমা রহমান, ওমর সানী, মৌসুমী, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। দেশের ৭১টি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে।

Advertisement

২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুরু হয় ‘নোলক’ ছবির শুটিং। শুরুতে ‘নোলক’-এর পরিচালক ছিলেন নাট্যনির্মাতা রাশেদ রাহা। কিন্তু সিনেমার শুটিংয়ের মাঝপথে পরিচালক ও প্রযোজকের মধ্যে দ্বন্দ্ব হয়। একপর্যায়ে পরিচালক রাশেদ রাহাকে বাদ দিয়েই সিনেমার শুটিং শেষ করেন প্রযোজক সাকিব সনেট। ছবিটি প্রযোজনা করেছে বি হ্যাপী এন্টারটেইনমেন্ট।

একজন বাবার একাকীত্বের গল্প নিয়ে চলচ্চিত্র ‘আবার বসন্ত’। ৬৫ বছরের লোকটির সঙ্গে ভালোবাসায় জড়িয়ে পড়ে ২৫ বছরের একটি মেয়ে। গল্পনির্ভর এই চলচ্চিত্রটি রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ড ও সিনেপ্লেক্সগুলোতে মুক্তি পেয়েছে । ছবিটি পরিচালনা করেছেন অনন্য মামুন। ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, স্পর্শীয়া, আনন্দ খালেদ, ইমতুসহ অনেকে।

অনন্য মামুন বলেন ,‘টার্গেট সিনেপ্লেক্সে হলেও ছবির প্রিমিয়ারের পর অন্য সিনেমা হলমালিকরা আগ্রহ দেখানোর পর সাভারের সেনা অডিটরিয়াম ও ময়মনসিংহে পূরবী সিনেমা হলে ছবিটি মুক্তি দিচ্ছি। সিনেপ্লেক্সসহ মোট সাতটি হলে ছবিটি মুক্তি পেয়েছে।’

এমএবি/জেএইচ/এমএস

Advertisement