দেশজুড়ে

বরিশালে কোথায় কখন ঈদের জামাত

বরিশালে কোথায় কখন ঈদের জামাত অনুষ্ঠিত হবে তা নির্ধারণ করা হয়েছে। ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। সেখানে সকাল সাড়ে ৮টায় ঈদের নামাজ আদায় করা হবে।

Advertisement

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা ও শীর্ষ রাজনৈতিক নেতৃবৃন্দ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নামাজ আদায় করবেন।

এছাড়া নগরীর ৩টি মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় জামে কসাই মসজিদে সকাল সাড়ে ৮টায় প্রথম জামাত ও সকাল ১০টায় দ্বিতীয় জামাত, এবায়েদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় প্রথম জামাত ও ১০টায় দ্বিতীয় জামাত, বায়তুল মোকারম মসজিদে সকাল ৯টায় প্রথম জামাত ও ১০টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

বরাবরের মতো এবারও বরিশাল বিভাগের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে সদর উপজেলার চরমোনাই দরবার শরিফ ময়দানে সকাল ৯টায়। বিভাগের দ্বিতীয় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে পিরোজপুরের ছারছিনা দরবার শরিফ মাঠে সকাল সাড়ে ৮টায়।

Advertisement

এছাড়াও ঝালকাঠির নেছারবাদ মাদরাসা কমপ্লেক্স ও পটুয়াখালীর মীর্জাগঞ্জ ইয়ারউদ্দিন খলিফার মাজার শরীফ কমপ্লেক্স মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদের নামাজ আদায় করা হবে।

গতকাল সোমবার কেন্দ্রীয় ঈদগাহের প্রস্তুতি পরিদর্শন করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ । তিনি বলেন, কেন্দ্রীয় ঈদগাহে সুশৃঙ্খলভাবে নামাজ আদায়ের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। মুসল্লিদের জন্য প্রথমবারের মতো শৌচাগার ও অজুখানা নির্মাণ এবং ঈদগাহ সংস্কার করা হয়েছে। বৃষ্টি হলেও নামাজ আদায়ে যাতে মুসল্লিদের কোনো অসুবিধা না হয় সে ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

সাইফ আমীন/আরএআর/পিআর

Advertisement