খেলাধুলা

ভারতের জন্য বড় দুঃসংবাদ, বিশ্বকাপের আগেই ইনজুরিতে কোহলি

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামতে এখনও তিনদিন বাকি ভারতের। ৫ জুন সাউদাম্পটনের রোজ বোলে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বিরাট কোহলির দল। তবে, ওই ম্যাচে মাঠে নামার আগে পুরো ভারতবাসীর জন্য মহা দুঃসংবাদ। ইনজুরি শঙ্কায় পড়ে গেছেন দেশটির অধিনায়ক এবং দলের প্রাণভোমরা বিরাট কোহলি।

Advertisement

শনিবার সাউদাম্পটনে দলের অনুশীলনে অংশ নিতে গিয়েই ডান হাতের বুড়ো আঙুলে আঘাত পান কোহলি। সঙ্গে সঙ্গে তার সেবা-শুশ্রুষা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন দলের ফিজিওথেরাপিস্ট প্যাট্টিক পারহার্ট। বিশ্বকাপের চারদিন বাকি থাকতে অধিনায়কের এই ইনজুরিতে পড়া দারুণ শঙ্কায় ফেলে দিয়েছে ভারতীয় দলকে।

যদিও এখনও পর্যন্ত কোহলির ইনজুরি নিয়ে বিসিসিআই কিংবা ভারতীয় দলের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছুই এখনও পর্যন্ত জানানো হয়নি। তবে দলের সাথে সংশ্লিষ্ট যারা রয়েছেন তাদের কাছ থেকে পাওয়া তথ্য কিংবা ভারতীয় সাংবাদিকরা সামনে থেকে যা দেখেছেন, তাতেই শঙ্কাটা বেড়ে যাচ্ছে অনেক বেশি।

আঙুলে আঘাত পাওয়ার পর দেখা গেছে ফিজিওথেরাপিস্ট প্যাট্টিক ফারহার্ট বেশ কিছুক্ষণ কোহলির আহত স্থানটাকে শুশ্রুষা করছেন। দীর্ঘসময় পর দেখা গেছে ম্যাজিক স্প্রে করতে। এরপর আঙুলে ব্যান্ডেজ বেঁধে দেয়া হয়।

Advertisement

তবে ব্যাট করার সময় নাকি ফিল্ডিংয়ের সময় কোহলি এই আঘাত পেয়েছেন তা স্পষ্ট নয়। তবে, ঘটনার পর দেখা গেছে টিম ইন্ডিয়ার অধিনায়ককে বেশ অস্বস্তিতে ভুগতে। এরপর ভারতীয় দলের অনুশীলনের পুরো সময়টাতে দেখা গেছে বরফ ভর্তি গ্লাসের মধ্যে আঙুল ডুবিয়ে হাঁটছেন কোহলি।

আইএইচএস/এমএস