দেশজুড়ে

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গাসহ দুই মাদক পাচারকারী নিহত হয়েছেন। এ সময় পৃথক অভিযান চালিয়ে ৬ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও দুইটি কিরিচ উদ্ধার করা হয়েছে।

Advertisement

শনিবার (১ জুন) ভোরে কয়েক ঘণ্টার ব্যবধানে নাফ নদী সংলগ্ন কে কে খাল ও দমদমিয়ার নাফ নদীতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় বিজিবির টহল দলের সিপাহী মো. আল ইমরান ও আব্দুল আউয়াল আহত হয়েছেন।

নিহতরা হলেন, মিয়ানমারের মংডু নাফপুরা এলাকার সুলতান আহম্মদের ছেলে মো. আব্দুল গফুর (৪০) ও টেকনাফ কেরুনতলী এলাকার মৃত শরিফের ছেলে মো. সাদেক (২৩)।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, ভোর তিনটার দিকে নাফ নদী পার হয়ে কে কে খাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন খবরে বিজিবির একটি দল সেখানে যায়। এ সময় নৌকাটি খালের মুখে এলেই বিজিবি থামতে বলে। এতে পাচারকারীরা বিজিবির উপর গুলি বর্ষণ করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

Advertisement

৪ থেকে ৫ মিনিট উভয় পক্ষে গুলি বিনিময় হলে পাচারকারীরা পিছু হটে। পরে ঘটনাস্থল তল্লাশি করলে দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের শরীরে ৫০ হাজার করে ইয়াবা ট্যাবলেট পাওয়া যায় এবং ঘটনাস্থল থেকে ২টি ধারালো কিরিচ উদ্ধার হয়।

তিনি আরো জানান, স্থানীয়দের মাধ্যমে নিহতদের পরিচয় মেলে। মরদেহগুলো পুলিশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা হচ্ছে।

অপরদিকে শুক্রবার দিনগত রাত ১২টার দিকে দমদমিয়া নাফ নদীতে অভিযান চালিয়ে ৫ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। এ সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

মো. ফয়সাল হাসান খান জানান, উদ্ধার হওয়া ইয়াবা সদর ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Advertisement

এফএ/জেআইএম