জাতীয়

কুয়েতে বাড়ছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য সংখ্যা

কুয়েতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য সংখ্যা ২৫০ থেকে বাড়িয়ে ৬৩৯ জনে উন্নীত হচ্ছে। বিষয়টির অনুমোদন দিয়েছে সেদেশের সরকার।

Advertisement

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ গত ১১ থেকে ১৪ মার্চ চারদিনের কুয়েত সফরকালে দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সময় তিনি দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কন্টিনজেন্টের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য অনুরোধ জানান।

সেনাবাহিনী প্রধানের দূরদর্শিতা, ঐকান্তিক প্রচেষ্টা এবং কুয়েত সরকারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্কের ফলশ্রুতিতে বৃহস্পতিবার কুয়েত সরকার সেদেশে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি- ৯ কন্টিনজেন্টের সদস্য সংখ্যা ২৫০ থেকে বৃদ্ধি করে ৬৩৯ জনে অনুমোদন প্রদান করেছে বলে আইএসপিআর জানায়।

কুয়েত সরকার বাংলাদেশ সেনাবাহিনীকে অতিসত্বর বর্ধিত এ জনবল কুয়েতে পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছে। বর্তমানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি- ৯ কন্টিনজেন্ট সরাসরি কুয়েত সশস্ত্র বাহিনীর অধীনে অত্যন্ত সফলতার সঙ্গে বিভিন্ন ধরনের নির্মাণ কাজে নিয়োজিত রয়েছে।

Advertisement

এমএআর/এমকেএইচ