দেশজুড়ে

বিএনপির ইফতার মাহফিলে দু’পক্ষের সংঘর্ষ

চুয়াডাঙ্গা জেলা বিএনপির ইফতার মাহফিলে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ক্ষুব্ধ নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে একজনকে আটক করেছে।

Advertisement

বিএনপির একাধিক সূত্র জানায়, প্রতিবছরের মতো এবারও শহরের শ্রীমন্ত টাউন হলে আয়োজন করা হয় জেলা বিএনপির ইফতার মাহফিল। ইফতারের আগমুহূর্তে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেয়া শুরু করেন জেলা বিএনপির শীর্ষ নেতারা। এ সময় বিএনপি নেতা শরীফুজ্জামান শরীফ মঞ্চে উঠতে গেলে বাধা দেন যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জান বুলা ও তার সমর্থকরা। এরপরই শুরু হয় বুলা ও শরীফ সমর্থিত নেতাকর্মীদের হট্টগোল-হাতাহাতি, ধাওয়া-পাল্টা ধাওয়া।

এ সময় শরীফ সমর্থিত নেতাকর্মীদের তোপের মুখে পড়েন ওয়াহেদুজ্জামান বুলা। আহত হন বেশ কয়েকজন নেতাকর্মী। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। ঘটনাস্থল থেকে জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিবকে আটক করে পুলিশ।

বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবুর সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

Advertisement

তবে জেলা বিএনপি নেতা শরীফুজ্জামান শরীফ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছিলাম আমি। কিন্তু নির্বাচনের পর নানা অনুষ্ঠানে আমাকে বাদ দেয়ার অপকৌশল চালানো হয়। দীর্ঘদিন ধরে দলের কয়েকজন সিনিয়র নেতার এমন স্বেচ্ছাচারিতা অনিয়মের কারণে ক্ষোভ ছিল সাধারণ নেতাকর্মীদের। ইফতার মাহফিলেও আমাকে মঞ্চে না ওঠানোর কারণে সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ ঘটেছে।

এ ব্যাপারে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গোটা ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেন। এর বাইরে আর কোনো কথা বলতে রাজি হননি।

সালাউদ্দিন কাজল/এফএ/এমএস

Advertisement