দেশজুড়ে

আশুলিয়ায় বাসচাপায় শ্রমিক নিহত, বাসে আগুন

সাভারের আশুলিয়ায় বাসচাপায় নূর আলম (৩০) নামে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় জিরাবো এলাকায় মহাসড়ক অবরোধ করে ভাঙচুর ও বাসে আগুন দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা। বুধবার দুপুর ২টার দিকে জিরাবোর ঘোষবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

Advertisement

নিহত নুর আলম দিনাজপুরের পার্বতীপুর থানা কৈফতি গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি জিরাবোর ঘোষবাগ এলাকায় ভাড়া বাড়িতে থেকে ম্যাগপাই গার্মেন্টসে অপারেটর পদে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, দুপুরে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় মোহনা পরিবহনের একটি বাস অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নুরে আলমকে চাপা দেয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে খবর পেয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা রাস্তায় নেমে এসে কয়েকটি বাস ভাঙচুর করে ও আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাহিদ হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নেয়া হয়েছে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত বাসগুলো সড়ক থেকে সরিয়ে নেয়া হচ্ছে। সড়কে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

Advertisement

আল-মামুন/আরএআর/এমকেএইচ