দেশজুড়ে

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ

কুমিল্লায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বকুল মিয়া ও আবদুল করিম নামে দুই মাদক ব্যবসায়ী গুলিবিব্ধ হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার বৌয়ারা বাজার সংলগ্ন মান্দারী কবরস্থান এলাকায় এ ঘটনা ঘটে।

Advertisement

গুলিবিব্ধ ওই ২ মাদক ব্যবসায়ীকে আশংকাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিজিবি ঘটনাস্থল থেকে ৩ হাজার ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করেছে।

গুলিবিদ্ধ বকুল মিয়া (৪৩) নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার যশরপুর গ্রামের ওয়ালি উল্লার ছেলে এবং আবদুল করিম (৩৭) কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার রসুলপুর গ্রামের আবদুল মোনাফের ছেলে।

বিজিবি জানায়, গোপন সূত্রে খবর পেয়ে কুমিল্লা ১০ বিজিবির একটি বিশেষ টহল দল জেলার সদর দক্ষিণ উপজেলাধীন বৌয়ারা বাজার সংলগ্ন মান্দারী কবরস্থান এলাকায় অবস্থান নেয়। রাত পৌনে ১০টার দিকে মাদক ব্যবসায়ীরা ভারত থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি করে। এ সময় বিজিবিও পাল্টা গুলি চালায়। এতে দুই মাদক ব্যবসায়ী গুলিবিব্ধ হয়ে আহত হয়।

Advertisement

১০ বিজিবির সহকারী পরিচালক মো. মাছেদুল ইসলাম খান জানান, উভয়ের কাছ থেকে ৩ হাজার ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বুধবার সদর দক্ষিণ মডেল থানায় মামলা হয়েছে।

কামাল উদ্দিন/এফএ/পিআর