জাতীয়

চট্টগ্রাম শহরে মদের কারখানা, আটক ৩

পাহাড়ে উপজাতীয় অধ্যুষিত এলাকাগুলোতে মদ পান ও মদ তৈরি ওপেন সিক্রেট হলেও বাঙালি সমাজে বিষয়টি ভালো চোখে দেখা হয় না। বিভিন্ন সময় উপজাতীরা গোপনে পাহাড়ি এলাকা থেকে চোলাই মদ শহরে এনে বিক্রি করলেও এবার চট্টগ্রাম শহরেই উপজাতীয় মদের কারখানার খোঁজ পেয়েছে পুলিশ।

Advertisement

মঙ্গলবার (২৮ মে) নগরের বায়েজিদ বোস্তামি থানার পশ্চিম শহীদনগর এলাকায়র ছাফা মারওয়া ভিলা নামক একটি বাড়িতে উপজাতীয় মদের কারখানার অস্তিত্ব পায় পুলিশ। এ সময় মদ তৈরির সঙ্গে জড়িত থাকায় তিন উপজাতীয় যুবককে আটক করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- খাগড়াছড়ি জেলার পানছড়ি এলাকার রঞ্জন চাকমার ছেলে বিপিন চাকমা (৩২), লক্ষ্মীছড়ি এলাকার কনক কুমার চাকমার ছেলে রিতন চাকমা (২০) ও একই এলাকার দিনয়সুখ চাকমার ছেলে মিটন চাকমা (২৫)।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, ‘কয়েক মাস আগে বহুতল ভবনের পঞ্চম তলার ওই বাসাটি ভাড়া নেন কয়েকজন উপজাতীয় যুবক। এরপর থেকেই তারা বাড়ির মালিকের অগোচরে উপজাতীয় (বাংলা মদ) মদ তৈরি করে আসছিল। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে আজ অভিযান চালিয়ে সেখানে তৈরি ৩০০ লিটার মদ ও মদ তৈরির উপকরণ পাওয়া গেছে।

Advertisement

আবু আজাদ/এমআরএম/জেআইএম