ধর্ম

রহমতের দরজা খোলা রাখতে যে দোয়া পড়বেন মুমিন

ইতেকাফের দশকের দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে। আজ মুমিন রহমত ও আল্লাহ সহচর্য লাভে ফরিয়াদে ব্যস্ত। কেননা তার রহমত ও বরকত ব্যতীত মুমিনের যে কোনো উপায় নেই।

Advertisement

আল্লাহর রহমতের দরজায় প্রবেশ করতে বেশি বেশি পড়ুন-اَللَّهُمَّ افْتَحْ لِيْ فِيْهِ أَبْوَابَ فَضْلِكَ، وَأَنْزِلْ عَلَيَّ فِيْهِ بَرَكَاتِكَ، وَوَفِّقْنِيْ فِيْهِ لِمُوْجِبَاتِ مَرْضَاتِكَ، وَأسْكِنِّيْ فِيْهِ بُحْبُوْحَاتِ جَنَّاتِكَ، يَا مُجِيْبَ دَعْوَةِ الْمُضْطَرِيْنَউচ্চারণ : আল্লাহুম্মাফ তাহলি ফিহি আবওয়াবা ফাদলিকা; ওয়া আনযিল আলাইয়্যা ফিহি বারাকাতিকা; ওয়া ওয়াফফিক্বনি ফিহি লি-মুঝিবাতি মারদাতিকা; ওয়া আসকিন্নি ফিহি বুহবুহাতি ঝান্নাতিকা; ইয়া মুঝিবা দা’ওয়াতিল মুদত্বার্‌রিন।

আরও পড়ুন > সালাতুত তাসবিহ পড়বেন যেভাবে

অর্থ : হে আল্লাহ! তোমার করুণা ও রহমতের দরজা আমার সামনে খুলে দাও এবং আমাদের ওপর বরকত নাজিল কর। আমাকে তোমার সন্তুষ্টি অর্জনের তাওফিক দাও। তোমার বেহেশতের বাগানের মাঝে আমাকে স্থান করে দাও। হে অসহায়দের দোয়া কবুলকারী।

Advertisement

রোজাদারের জন্য একটি কথা মনে রাখা জরুরি-আল্লাহ তাআলা মন্দ কাজ সংঘটিত হওয়ার সব বিষয়গুলোকে হালকা করেছেন রোজাদারের ইবাদত-বন্দেগি করার জন্য। জান্নাতের দরজা খুলে দিয়েছেন জান্নাতি পরিবেশ লাভের জন্য। আবার জাহান্নামের দরজা ও শয়তানকে বেড়ি পরানোর মাধ্যমে অপরাধ প্রবণতা কমিয়ে দিয়েছেন।

আল্লাহর কাছে জান্নাতের নেয়ামত লাভ এবং জাহান্নাম থেকে মুক্তির আশায় পবিত্র কুরআন তেলাওয়াত ও আমলের বিকল্প নেই। রোজাদারের জন্য কুরআনের হেদায়েতই সর্বোত্তম নেয়ামত।

আরও পড়ুন > পুরো রোজায় যে বিশেষ দোয়াগুলো পড়বেন

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে নিজেদের জন্য রহমতের দরজা উন্মুক্ত রাখতে বেশি বেশি তার কাছে ধরনা দেয়ার তাওফিক দান করুন। আমিন।

Advertisement

এমএমএস/জেআইএম