দেশজুড়ে

নারী আইনজীবী হত্যা : ইমামকে প্রধান আসামি করে মামলা

মৌলভীবাজারের বড়লেখায় আইনজীবী আবিদা সুলতানা (৩৫) হত্যার ঘটনায় মামলা হয়েছে। সোমবার রাতে আবিদার স্বামী শরীফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। এতে ইমাম তানভীর আহমদকে (৩০) প্রধান আসামি করে আরও চারজনের নাম উল্লেখ করা হয়েছে।

Advertisement

বড়লেখা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, আবিদার স্বামী বাদী হয়ে রাতে মামলা করেছেন। এতে ইমাম তানভীর আহমদকে প্রধান আসামি করা হয়েছে। আটক তানভীর আহমদকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাকে আদালতে নেয়া হবে।

এদিকে সোমবার সন্ধ্যা ৭টার দিকে স্থানীয় মাঠে তার জানাজা শেষে আইনজীবী আবিদা সুলতানার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে ময়নাতদন্ত শেষে আবিদার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের পৈতৃক বাড়ি থেকে আইনজীবী আবিদা সুলতানার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত আবিদা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের মেয়ে।

Advertisement

রোববার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে যেকোনো সময় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। ঘটনার পর আবিদার পৈতৃক বাড়িতে থাকা ভাড়াটিয়া তানভীর আহমদ (৩০) পালিয়ে যান। তিনি স্থানীয় একটি মসজিদে ইমামতি করতেন। এ ঘটনায় জড়িত সন্দেহে সোমবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউপির বরুনা এলাকা থেকে তানভীরকে আটক করে শ্রীমঙ্গল থানা পুলিশ। এর আগে তানভীরের মা ও স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

রিপন দে/আরএআর/পিআর