দেশজুড়ে

ভারতে পাচার হওয়া কিশোরকে দেশে ফেরাল পিবিআই

ভারতে পাচারের শিকার এক কিশোরকে তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিভিন্ন কৌশল অবলম্বন করে ১১ মাস পরে ফেরত এনেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় জড়িত তিনজনকে আসামি করে মামলা হয়েছে।

Advertisement

শনিবার দুপুরে ওই কিশোরের জবানবন্দী গ্রহণের জন্য যশোর আদালতে পাঠানো হয়েছে। ফেরত আসা কিশোর জুয়েল (১১) যশোরের বেনাপোল পোর্ট থানার বোয়ালিয়া গ্রামের সেলিম হোসেনের ছেলে।

মামলার আসামিরা হলেন যশোরের বেনাপোল পোর্ট থানার বোয়ালিয়া গ্রামের চান্দালীর মেয়ে হামিদা খাতুন, চান্দালীর ছেলে মতিয়ার রহমান ও লুৎফর রহমানের ছেলে আব্দুল মান্নান।

উদ্ধার কিশোরের চাচা জাহাঙ্গীর হোসেন জানান, ১৪ ফেব্রুয়ারি প্রতিবেশী চান্দালীর মেয়ে হামিদা খাতুন বেড়াতে যাওয়ার নাম করে আমার ভাতিজাকে ফুসলিয়ে সীমান্তের অবৈধপথে ভারতে নিয়ে যায়। পরে তাকে বিক্রি করে দেয়। বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে ভাতিজাকে উদ্ধারের জন্য যশোর আদালতে মামলা করি। পরে আদালত মামলাটি তদন্তের জন্য যশোর পিবিআইকে নির্দেশ দেয়। পরে পিবিআই তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিভিন্ন কৌশল অবলম্বন করে চার মাস পর ভাতিজাকে ভারত থেকে দেশে ফেরত আনে।

Advertisement

যশোর পিবিআইয়ের পরিদর্শক মোনায়েম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, কিশোরকে উদ্ধারের পর তার জবানবন্দী গ্রহণের জন্য যশোর আদালতে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

জামাল হোসেন/এএম/এমএস