তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোনের বায়োস্কোপে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ

আসন্ন আইসিসি বিশ্বকাপ ২০১৯-কে আরও উপভোগ্য করে তুলতে সবার জন্য বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি দেখাবে বায়োস্কোপ। বিজ্ঞাপন ছাড়াই বায়োস্কোপে দর্শকরা বাংলা ধারাভাষ্যসহ বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি দেখতে পারবে।

Advertisement

এ নিয়ে সম্প্রতি গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে চুক্তি হস্তান্তর অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের হেড অব ডিজিটাল সোলায়মান আলম, গাজী টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফায়েজ এবং র‍্যাবিটহোলের প্রধান নির্বাহী রফিকুল্লাহ রোমেলসহ অনেকেই। গ্রামীণফোনের জনপ্রিয় বিনোদন প্ল্যাটফর্ম বায়োস্কোপ। নতুন নাটক, ব্লকবাস্টার চলচ্চিত্র, গান, খেলা, দারুণ সব ফিচারসহ জনপ্রিয় টিভি চ্যানেলের সম্প্রচার করে বায়োস্কোপ। ওয়েবসাইট ছাড়াও অ্যান্ড্রয়েড প্লে স্টোর থেকে বায়োস্কোপ ডাউনলোড করা যাবে। দর্শকদের জন্য গ্রামীণফোনের এ প্ল্যাটফর্মে রয়েছে বিনোদনমূলক অনেক কনটেন্ট।

ডিজিটাল যোগাযোগ, জীবনের মানোন্নয়ন এবং সবার জন্য নিরাপদ উন্নত ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে ডিজিটাল নানা উদ্যোগ নিয়ে আসার ধারাবাহিক প্রচেষ্টার মাধ্যমে গ্রামীণফোন ইতোমধ্যে নিজেদের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

এ নিয়ে গ্রামীণফোনের হেড অব ডিজিটাল সোলায়মান আলম বলেন, ‘আমরা সত্যিকার অর্থেই বিশ্বাস করি, সারাবিশ্বের বাংলাদেশিদের কাছে ক্রিকেটের আবেদন রয়েছে। এছাড়া, বিশ্বকাপের মতো বড় একটা মঞ্চে যখন বাংলাদেশ ক্রিকেট দল খেলে ক্রিকেট তখন আরও অনেক অর্থবহ ও আনন্দের হয়ে ওঠে সবার জন্য।’

Advertisement

গাজী টিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফায়েজ এ বিষয়ে বলেন, ‘এটা ডিজিটাল ব্রডকাস্টিং যুগের সূচনা। ডিজিটাল ব্রডকাস্টিং- এর ক্ষেত্রে প্রথমবারের মতো আইসিসি ক্রিকেট বিশ্বকাপে বাংলা ধারাভাষ্য হচ্ছে এবং আমরাই প্রথমবারের মতো ডিজিটাল স্পোর্টসে আমাদের নিজেদের ভাষার গর্ব প্রতিষ্ঠিত করতে পেরেছি। বিশ্লেষণধর্মী এ বাংলা ধারাভাষ্যে নিজস্ব ধারা বজায় থাকবে। লর্ডস ও ওভালের মতো ক্রিকেট স্বর্গ থেকে সরাসরি সম্প্রচার এ প্রোগ্রামকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।দেশের জনপ্রিয় উপস্থাপক ও আন্তর্জাতিক ফ্যাশন মডেল পিয়া জান্নাতুলের উপস্থিতি এ শো-তে বাড়তি গ্ল্যামার ও আনন্দ যোগ করবে।’

এ এস এম রফিক উল্লাহ বলেন, ‘সিডব্লিউসি ২০১৯- এ বাংলাদেশে ডিজিটাল ব্রডকাস্টের একমাত্র স্বত্বাধিকারী। আগের মতোই, ক্রিকেটের জনপ্রিয়তা ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে র‍্যাবিটহোল। আর এজন্য ক্রিকেট ব্র্যান্ড হিসেবে আমরা বাংলাদেশের সব অপারেটর ও আইপিএসদের সঙ্গে কাজ করছি। আমাদের বিশ্বাস, বাংলাদেশের সবচেয়ে বড় এবং জনপ্রিয় ডিজিটাল চ্যানেল বায়োস্কোপের অংশীদারিত্ব টাইগার ফ্যানদের নিয়ে র‍্যাবিটহোলের স্বপ্নকে আরও বড় করে তুলবে।’

গ্রামীণফোনের বায়োস্কোপ সবার জন্য বিশ্বকাপের খেলাগুলো দেখানোর মাধ্যমে এ বিশ্বকাপকে দর্শকদের জন্য আরও উপভোগ্য করে তুলবে। বিশ্বের যেকোনো জায়গা থেকে বাংলা ধারাভাষ্যসহ দর্শকরা কোনো বিজ্ঞাপন ছাড়াই ম্যাচগুলো দেখতে পারবে। বাংলা ধারাভাষ্য সাধারণ দর্শকদের প্রতিটি ম্যাচ উপভোগে সহায়তা করবে।

২০১৬ সালে যাত্রা শুরু করে গ্রামীণফোনের ভিডিও স্ট্রিমিং সেবা বায়োস্কোপ। যাত্রার শুরু থেকেই বায়োস্কোপ দর্শকদের জন্য নতুন সব বিনোদনমূলক কন্টেন্ট নিয়ে আসছে।

Advertisement

জেএইচ/এমএস