জাতীয়

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি : মুসলিম সুইটসকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে রাজধানীর উত্তরায় মুসলিম সুইটসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময় মূল্য তালিকা প্রদর্শন না করে বেশি দামে মাংস বিক্রিসহ নানা অপরাধে আরও চার প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Advertisement

বুধবার (২২ মে) রাজধানীর উত্তরায় ১ ও ৯ নং সেক্টর এলাকায় রমজানের বিশেষ অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মিনিটরিং টিম অভিযান চালিয়ে এ জরিমানা করে।অভিযানের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক প্রণব কুমার প্রমানিক নেতৃত্ব দেন। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। অভিযানে সার্বিকভাবে সহযোগিতা করেন এপিবিএনের সদস্যরা।

সহকারী পরিচালক প্রণব কুমার প্রমানিক জাগো নিউজকে জানান, উত্তরায় মুসলিম সুইটস বিভিন্ন মিষ্টান্ন পণ্য বিক্রি করছে যার মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে বিসমিল্লাহ মিষ্টি মুখকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় উত্তরা স্টেশনারিকে পাঁচ হাজার টাকা, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করায় জামালের মাংসের দোকানকে ৫ হাজার টাকা এবং রিফাত মাংসের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Advertisement

এসআই/আরএস/এমএস