দেশজুড়ে

অবৈধ দোকান উচ্ছেদে গিয়ে পুলিশ-ব্যবসায়ী সংঘর্ষ

ময়মনসিংহের ভালুকা উপজেলার সীডস্টোর বাজারে সোমবার সন্ধ্যায় রাস্তার পাশে অবৈধ দোকান উচ্ছেদকে কেন্দ্র করে শিল্প পুলিশের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ ব্যবসায়ীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এ ঘটনার জেরে ব্যবসায়ীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

Advertisement

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভালুকা উপজেলার সীডস্টোর বাজারে সোমবার সন্ধ্যায় রাস্তার পাশে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায় ভালুকা শিল্প পুলিশ। এ সময় বেশ কিছু দোকানদার নিজ উদ্যোগে চলে গেলেও কয়েকটি দোকান মালিক যেতে অস্বীকৃতি জানায়। এ নিয়ে দোকানীদের সঙ্গে শিল্প পুলিশের কথা কাটাকাটি হয়। এ সময় এক ব্যবসায়ীকে পুলিশ মারধর করে। পরে উত্তেজিত ব্যবসায়ীরা পুলিশকে ধাওয়া করে।

এ সময় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে পুলিশ ব্যবসায়ীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

পরে উত্তেজিত ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে রাস্তায় নেমে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেন। এতে ভোগান্তিতে পড়েন শত শত যাত্রী।

Advertisement

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

রকিবুল হাসান রুবেল/এফএ/জেআইএম