আন্তর্জাতিক

মমতা দিদি এখন দাদাগিরি করেন : বিজেপি নেতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের কটাক্ষ করে তার কড়া সমালোচনা করলো বিজেপি। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বাংলায় ঘটে যাওয়া সহিংসতা নিয়ে দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি মমতার বিরুদ্ধে নানা অভিযোগ তুলেছেন।

Advertisement

মমতাকে কটাক্ষ করে মনোজ তিওয়ারি বলেন, ‘আগে মমতা ‘দিদি’ ছিলেন কিন্তু এখন বাংলায় তিনি ‘দাদাগিরি’ করছেন। যেভাবে হিংসা ছড়িয়ে তিনি ভোট দখলের চেষ্টা করেছেন, তা নজির তৈরি করেছে। তিনি বিজেপি কর্মীদের আক্রমণ করতে তার দল তৃণমূল কংগ্রেস সমর্থকদের নির্দেশ দিয়েছিলেন।’

বিজেপির এই নেতা আরও অভিযোগ তুলে বলেন, মমতা বন্দোপাধ্যায় বাংলার সংস্কৃতি ধংস করছেন তার আশা এবার বিজেপি বাংলায় ভাল ফল করবে। বিজেপি অন্তত ২০ আসন পাবে বলে জানান তিনি।

বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক প্রক্রিয়ার নির্বাচন হিসেবে ভারতের সাত দফার লোকসভা নির্বাচন শুরু হয় গত ১১ এপ্রিল। গতকাল রোববার সপ্তম দফার ভোট অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে দীর্ঘ প্রায় দেড় মাসের নির্বাচন প্রক্রিয়া শেষ হয়। আগামী ২৩ মে বৃহস্পতিবার ফলাফল ঘোষণা করা হবে।

Advertisement

ইন্ডিয়া ট্যুডের বুথ ফেরত জরিপের ফলাফল অনুযায়ী ধারণা করা হচ্ছে, লোকসভার মোট ৫৪৩টি আসনের মধ্যে প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বাধীন বিজেপি জোট ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) ৩৩৯ থেকে ৩৬৫টি এবং কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) ৭০ থেকে ১০৮টি আসন পেতে পারে।

তবে নিউজ ২৪-চাণক্যের সমীক্ষা বলছে ৩৫০টি আসন পাবে মোদির নেতৃত্বাধীন বিজেপি জোট এনডিএ। এদিকে বুথ ফেরত জরিপ শেষে নিউজ ১৮-আইপিএসওএস ৩৩৬টি, টাইমস নাউ-ভিএমআর ৩০৬টি আসনে এগিয়ে রাখছে এনডিএ জোটকে। সরকার গঠনে প্রয়োজন ২৭২টি আসন।

এসএ/পিআর

Advertisement