খেলাধুলা

অন্যরকম সেঞ্চুরিতে কোহলির রেকর্ড

ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের শেষ করে দিতে তার জুরি নেই। বাইশ গজে বোলারদের তুলোধুনো করে গড়েছেন অসংখ্য রেকর্ড। নিজের ব্যাটিং শক্তিতে বারবার রেকর্ডবুকের পাতা করেছেন এলোমেলো।

Advertisement

এবার সেই বিরাট কোহলি গড়লেন ভিন্ন রকম এক সেঞ্চুরির রেকর্ড। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ১০০ মিলিয়ন ফলোয়ারের (অনুসারী) মালিক এখন তিনি।

বর্তমানে বিশ্বসেরা ব্যাটসম্যান ও ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে ভাবা হচ্ছে শচীনের 'সেঞ্চুরির সেঞ্চুরি'র রেকর্ড ভাঙার সামর্থ্য থাকা একমাত্র ব্যাটসম্যান। তার আগেই অবশ্য আরো একটি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি।

ফুটবল বা টেনিসের মতো ক্রিকেট পুরো বিশ্বব্যাপী সমানভাবে জনপ্রিয় না হওয়ায় যেকোনো ক্রিকেটারের সামাজিক যোগাযোগ মাধ্যমে ১০০ মিলিয়ন অনুসারী থাকা সাড়া ফেলার মতোই ব্যাপার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কোহলির অনুসারীর সংখ্যা ২৯.৫ মিলিয়ন। পিকচার শেয়ারিং সাইট ইন্সটাগ্রামে কোহলির অনুসারী ৩৩.৫ মিলিয়ন। তবে কোহলির সবচেয়ে বেশি ফলোয়ার সংখ্যার দিকে থেকে এই দুইটিকে ছাড়িয়ে গেছে ফেসবুক।

Advertisement

সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম ফেসবুকে তার অনুসারী ৩৭ মিলিয়ন। সামাজিক যোগাযোগের এই তিন মাধ্যমে তাই কোহলির মোট অনুসারীর সংখ্যা ১০০ মিলিন বা ১০ কোটির বেশি।

এমএইচবি/এসএএস/এমএস