প্রবাস

পর্তুগালে বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ারের ইফতার

বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব পর্তুগালের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার লিসবনের রেই ‘দি ইন্ডিয়া রেস্টুরেন্টে’ ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

সংগঠনের সভাপতি তাহের আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান খানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও লিসবন সান্তা মারিয়া মাইয়রয়ের কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন।

এর পূর্বে শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন হাফেজ মানজিল মোরশেদ দিগন্ত এবং রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন রানা তাসলিম উদ্দিন, সংগঠনের সহ-সভাপতি মো. মহিউদ্দীন সুমন, মাতৃম মনিজ জামে মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম মোল্লা।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা কবি মোর্শেদ কমল, শাহিন সাঈদ, সহ-সভাপতি মো. রাসেল আহম্মেদ, লস্কর নোমান, মো. মহিউদ্দীন সুমন, মো. জিল্লুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম হাসিব, আবু নাঈম মু শহিদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রাজীব আল মামুন মোহন, সহকারী সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন গালীব।

Advertisement

কোষাধ্যক্ষ আবদুল্লা আল মামুন, তথ্য ও গবেষণা সম্পাদক কামাল হোসেন জালাল, আন্তর্জাতিক সম্পাদক আবদুর রাহিম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জাকির হামিদ, সমাজসেবা সম্পাদক আমিরুল ইসলাম (মেম্বার), মঈন উদ্দীন আহমেদ, শাকিল আহমেদ, রুবেল আহমেদ, মো. আব্দুল্লাহ ও মুমিন ইসলাম, এনামুল হক প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন লিসবনের বিভিন্ন সংগঠনের নেতৃত্ব স্থানীয়রা, ব্যবসায়ী, প্রবীন ব্যক্তি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা। ইফতারের আগে পর্তুগালে অবস্থানরত সব বাংলাদেশি মুসলিমসহ বিশ্ব মুসলিম উম্মার সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

এমআরএম/এমকেএইচ

Advertisement