খেলাধুলা

ওয়ানডেতে ৫০০ রান করবে ইংল্যান্ড!

ব্যাটিংয়ে এখন ভীষণ শক্তিশালী ইংল্যান্ড। তিনশো রানকে তারা বানিয়ে ফেলেছে ‘হাতের মোয়া’। ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডটিই ইংলিশদেরই দখলে। ওয়ানডেতে তাদের ৫০০ রান করারও সামর্থ্য আছে বলে বিশ্বাস করেন দলটির পেসার মার্ক উড।

Advertisement

বর্তমানে ওয়ানডে র‍্যাংকিংয়ের এক নাম্বার দল ইংল্যান্ড। ওয়ানডেতে গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ৪৮১ রানের বড় সংগ্রহ গড়ার বিশ্বরেকর্ড ক্রিকেটের জনকদের। তারাই ছিল আগের রেকর্ডটির মালিক। ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে ৪৪৪ রান করেছিল ইয়ন মরগানের দল।

২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে বাদ পড়ার পর থেকে আমূল বদলে গেছে ইংল্যান্ড দল। ওই সময়ের পর থেকে ১৫ বার সাড়ে তিনশ বা তার বেশি রান করার রেকর্ড গড়েছে তারা। এর মধ্যে ছয়বার ছিল রান তাড়ায়।

বিশ্বকাপ দলে থাকা উড বিশ্বাস করেন, এই ইংল্যান্ডের জন্য ওয়ানডেতে ৫০০ রান করাও অসম্ভব নয়। তিনি বলেন, ‘আমাদের ওয়ানডে দলের জন্য এই লক্ষ্যটা বাস্তবসম্মত। সাড়ে তিনশ করার তো স্বাভাবিক হয়ে গেছে, ৪০০ রানও সহজেই হচ্ছে। আমরা সত্যিই বিশ্বাস করি, যে কোনো বড় লক্ষ্য তাড়া করতে পারব। প্রতিপক্ষ কত করলো এটা কোনো ব্যাপার নয়।’

Advertisement

পাকিস্তানের বিপক্ষে এখন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে ইংল্যান্ড। যেখানে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে মরগানের দল। দুইবারই তারা সাড়ে তিনশো রানের গন্ডি পার করেছে। আজ (শুক্রবার) ট্রেন্ট ব্রিজে সিরিজের চতুর্থ ওয়ানডে।

এমএমআর/এমকেএইচ