জাতীয়

বাড়তে পারে তাপমাত্রা

প্রায় এক সপ্তাহ তাপদাহের পর দুই দিন আগে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হওয়ায় কিছুটা কমে তাপমাত্রা। মঙ্গলবারও (১৪ মে) রাজধানীতে সামান্য বৃষ্টিপাত হলেও সারাদেশে তাপমাত্রা ছিল মোটামুটি স্বাভাবিক।

Advertisement

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজও (১৫ মে) দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী তিন দিনের মধ্যে আবার তাপমাত্রা বাড়তে পারে।

আজ (বুধবার) সকাল ৯টার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অপরদিকে খুলনা, যশোর ও মংলা অঞ্চলের উপর দিয়ে বয়ে চলা মৃদু তাপপ্রবাহ কমতে পারে। সেই সঙ্গে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ‘এ সময় দেশের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।’

Advertisement

মঙ্গলবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং বৃষ্টিপাত ছিল সামান্য। দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চুয়াডাঙ্গায় ৫৬ মিলিমিটার। বুধবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ (বুধবার) দেশে সর্বনিম্ন তাপমাত্রা রংপুরে ২০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল (মঙ্গলবার) দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ১৬ মিনিটে।

পিডি/এমএমজেড/পিআর

Advertisement