দেশজুড়ে

পুলিশের ওপর হামলা, ১০ ছাত্রলীগ নেতাকর্মীর নামে মামলা

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় পুলিশের কাজে বাধা দেয়া ও হামলার অভিযোগে স্থানীয় ছাত্রলীগের অন্তত ১০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

Advertisement

সোমবার রাতে কাজিপুর থানা পুলিশের এসআই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মামলাটি করেন। আসামিদের মধ্যে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদারও রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে কাজিপুর থানা পুলিশের ওসি একেএম লুৎফর রহমান বলেন, সোমবার চালিতাডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলছিল। লোকজন লাইনে দাঁড়িয়ে কার্ড গ্রহণ করছিলেন। বিকেল ৪টার দিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার সেখানে পৌঁছে অবৈধভাবে লাইনের বাইরের লোকজনকে আগে কার্ড প্রদানের জন্য কর্তব্যরত ব্যক্তিদের ওপর চাপ প্রয়োগ করেন। এ নিয়ে আগত ব্যক্তি ও ছাত্রনেতাদের মধ্যে তর্কবিতর্ক ও বিশৃঙ্খলা শুরু হয়। এ অবস্থায় ঘটনাস্থলে কর্তব্যরত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে ছাত্রনেতা আবু সায়েম তালুকদারের নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশের ওপর চড়াও হন।

ওসি বলেন, ওই সময় তারা পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি, গালাগালি ও পোশাক ধরে টানাহেঁচড়া করেন। সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সেখান পৌঁছালে ছাত্রনেতারা সটকে পড়েন। এ ঘটনায় থানা পুলিশের এসআই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে ১০/১১ জনের বিরুদ্ধে রাতেই মামলা করেছেন। এ পর্যন্ত এ ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব না হলেও তাদের গ্রেফতারে অভিযান চলছে।

Advertisement

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি রাজু আহম্মেদ বলেন, ঘটনার সময় শুধু যে ছাত্রলীগ নেতা আবু সায়েম ভুল করেছে তা নয়। পুলিশের অসদাচরণের কারণে গ্রামবাসীও তাদের ওপর ক্ষিপ্ত হয়ে উঠেছিল। এ অবস্থায় ভুল বোঝাবুঝির কারণে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এ ঘটনার পর উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে নিয়ে থানায় গিয়ে পুলিশের সঙ্গে কথা বলেছি। আমরা তাদের আশ্বস্ত করেছি, ঘটনা যাই হোক উপযুক্ত বিচার হবে।

এএম/পিআর