প্রবাস

লেবাননে ‘শাহজালাল প্রবাসী’র ইফতার মাহফিল

পবিত্র মাহে রমজান উপলক্ষে লেবাননে বৃহত্তর সিলেটবাসীর সামাজিক সংগঠন ‘শাহজালাল প্রবাসী’ উদ্যোগে ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১২ মে দেশটির বৈরুতের আলকুলা রেস্ট প্যালেসে আয়োজিত হয়।

Advertisement

সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক জবরুল ইসলামের সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন শাহ্জালাল প্রবাসী সংগঠনের সভাপতি শামীম আহম্মেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবাননস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার ও বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন।

ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক আব্দুল মন্নান, কোষাধ্যক্ষ জামিল আহমেদ, দফতর সম্পাদক জিয়াউল ইসলাম, মহিলা সম্পাদিকা রাহানা আক্তার হেনাসহ কেন্দ্রীয় ও শাখা কমিটির নেতারা। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনটির ধর্ম সম্পাদক সুলতান আহমেদ শিপু।

ইফতারের আগে আলোচনা সভায় কোরআন ও হাদিসভিত্তিক আলোচনা করেন সংগঠনটির সিনিয়র উপদেষ্টা শাহ মনিরুল ইসলাম, সঈফ উদ্দিন আনোয়ার, আব্দুস শুক্কুর ও ফজলু মিয়া।

Advertisement

সবশেষে মুসলিম উম্মাহসহ দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন সংগঠনটির সিনিয়র উপদেষ্টা হাফেজ আরজু মিয়া।

ইফতার ও দোয়া মাহফিলে লেবানস্থ প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা, লেবাননের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা, দূতাবাসের সব কর্মকর্তাসহ বৃহত্তর সিলেটের প্রবাসী বাংলাদেশি যোগ দেন।

এমআরএম/জেআইএম

Advertisement