খেলাধুলা

এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্পে তাসকিন-বিজয়রা

জাতীয় ক্রিকেট দল এখন ব্যস্ত আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে। যা শেষ করে সে বহর উড়াল দেবে ইংল্যান্ডের উদ্দেশ্যে, বিশ্বকাপ খেলতে। তাই বলে কি আর দেশের ক্রিকেট থেমে থাকবে?

Advertisement

আগামী জুলাইতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ 'এ' দল। বিশ্বকাপ প্রস্তুতির মাঝেই সে সিরিজের জন্যও দল গোছানোর পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। যাতে করে আগেভাগেই ঠিক করে ফেলা যায় 'এ' দল।

যার অংশ হিসেবে আজ (রোববার) থেকে ২৪ ক্রিকেটারকে নিয়ে শুরু হয়েছে এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্প। তবে ক্যাম্পে মোট ক্রিকেটারের সংখ্যা ৩০ জন। মূলত ঘরোয়া ক্রিকেটে ভালো করা ক্রিকেটারদের নিয়ে শুরু হয়েছে এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্প।

যেখানে এনামুল হক বিজয়, তাসকিন আহমেদের মতো তরুণদের সঙ্গে আছেন জহুরুল ইসলাম-রকিবুল হাসানের মতো অভিজ্ঞরা। আজ (১২ মে) থেকে ৩০ মে পর্যন্ত চলবে এ ক্যাম্প।

Advertisement

রোববার অভিজ্ঞ কোচ মিজানুর রহমানের তত্ত্বাবধানে হয়েছে ব্যাটিং অনুশীলন। স্পিন বোলিং কোচ হিসেবে আছেন ওয়াহিদুল হক গণি, পেস বোলিং কোচ তালহা জুবায়ের। হাইপারফরম্যান্সের পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকেও থাকবেন ক্যাম্পে।

ত্রিদেশীয় সিরিজে খেলতে আয়ারল্যান্ডে থাকা পেসার তাসকিন ও অলরাউন্ডার ফরহাদ রেজা ক্যাম্পে যোগ দেবেন দেশে ফিরে।

এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্পে থাকা ৩০ খেলোয়াড়

এনামুল হক, জহুরুল ইসলাম, সাদমান ইসলাম, মিজানুর রহমান, ইমরুল কায়েস, মুমিনুল হক, রকিবুল হাসান, ফজলে মাহমুদ, আরিফুল হক, ফরহাদ রেজা, মেহেদি হাসান, তানবীর হায়দার, নাজমুল ইসলাম অপু, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইরফান শুক্কুর, সালাউদ্দিন শাকিল, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, আবু হায়দার রনি, তাসকিন আহমেদ।

Advertisement

এসএএস/পিআর