দেশজুড়ে

পাওনা টাকার জন্য ভাড়াটিয়ার স্ত্রী-কন্যাকে পেটালেন বাড়িওয়ালা

সাভারের আশুলিয়ার বাইপাইল এলাকায় ধার নেয়া টাকা পরিশোধ করতে বিলম্ব হওয়ায় গফুর মণ্ডল (৪৮) নামে এক বাড়িওয়ালার নির্মম নির্যাতনের শিকার হয়েছেন ভাড়াটিয়ার স্ত্রী ও শিশু কন্যা। বাড়িওয়ালা হাতুড়ি দিয়ে পিটিয়ে তাদের গুরুতর জখম করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

Advertisement

বুধবার রাতে রক্তাক্ত অবস্থায় নির্যাতনের শিকার ভাড়াটিয়া শফিকুল ইসলামের স্ত্রী খোরশেদা বেগম (৩৫) ও মেয়ে সবিতাকে (১০) সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ভাড়াটিয়া শফিকুল ইসলাম বলেন, আশুলিয়ার বাইপাইলের পশ্চিমপাড়ায় অবস্থিত গফুর মণ্ডলের বাসায় পরিবার নিয়ে প্রায় তিন বছর হলো ভাড়া থাকি। আমি গফুর মন্ডলের গরুর খামারে ও খোরশেদা গার্মেন্টসে কাজ করত। অসুস্থ হওয়ায় এক বছর আগে গার্মেন্টসের চাকরি ছেড়ে দেয় খোরশেদা। এতে করে খোরশেদার চিকিৎসা, সবিতার লেখাপড়া ও সংসারের খরচ চালাতে আমার একার পক্ষে কষ্ট হয়ে যায়। ফলে খোরশেদার অপারেশনের জন্য গফুর মন্ডলের কাছ থেকে এক বছর তার খামারে কাজ করে শর্তে ২০ হাজার টাকা ধার নেই।

তিনি আরও জানান, হঠাৎ করেই গতকাল রাতে গফুর মন্ডল পাওনা টাকা চাইতে আসেন। পরে খোরশেদার সঙ্গে বাগবিতণ্ডা হলে ক্ষিপ্ত হয়ে বাসায় থাকা হাতুড়ি দিয়ে খোরশেদার মাথায় আঘাত করেন গফুর মন্ডল। এ সময় মেয়ে সবিতা মাকে বাঁচাতে এগিয়ে আসলে তাকেও মারাত্মকভাবে আঘাত করেন গফুর মন্ডল। এতে সবিতার বাম হাত ভেঙে যায়।

Advertisement

ঘটনার পর খোরশেদা ও তার স্বামী শফিকুল থানায় অভিযোগ জানাতে গেলে কর্তব্যরত ডিউটি অফিসার বদরুজ্জামান তাদের আগে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। পরে বিষয়টি দেখা হবে বলে আশ্বাস দেন।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমজাদুল হক জানান, মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত অবস্থায় খোরশেদা নামে এক নারী ও হাতে ব্যথা পেয়ে তার শিশু কন্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারা চাইলে দুইদিনের মধ্যে বাড়ি ফিরে যেতে পারবে।

রনি খাঁ/আরএআর/এমকেএইচ

Advertisement