খেলাধুলা

আমিরকে নিয়েই মাঠে নামলো পাকিস্তান

একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে হেরে ইংল্যান্ড সফর শুরু করেছিল পাকিস্তান। বিশ্বকাপের আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে এবার সরফরজারদের ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। সেই সিরিজের প্রথম ম্যাচটা মাঠে গড়ালো আজ।

Advertisement

লন্ডনের কেনিংটন ওভালে মুখোমুখি হলো দু’দল। টস করতে নেমে হারতে হয়েছে পাকিস্তান অধিনায়ক সরফরাজকে। তবে টস জিতে পাকিস্তানকেই প্রথমে ব্যাট করতে পাঠালেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান।

বিশ্বকাপের ১৫ সদস্যের দলে ঠাঁই মেলেনি বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের। তবে, তার জন্য শেষ একটা সুযোগ রাখা হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য পাকিস্তান দলে রেখেছে আমিরকে। শুধু তাই নয়, আজ প্রথম ওয়ানডেতে একাদশেও রাখা হয়েছে তাকে।

তিন পেসার নিয়ে খেলতে নেমেছে পাকিস্তান। হাসান আলি, শাহিন আফ্রিদি এবং মোহাম্মদ আমির। সঙ্গে রয়েছেন দু’জন পেস অলরাউন্ডার। ইমাদ ওয়াসিম এবং ফাহিম আশরাফ। ইংল্যান্ডও তাদের দলে রেখেছে ক্যারিবিয়ান পেসার জোফরা আরচারকে।

Advertisement

এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ১৬.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৭১। আউট হয়ে গেছেন ফাখর জামান, বাবর আজম। ৩৪ রান নিয়ে ইমাম-উল হক এবং হারিস সোহেল ব্যাট করছেন ১৩ রান নিয়ে।

ইংল্যান্ড দলজেমস ভিন্স, জনি বেয়ারেস্ট, জো রুট, ইয়ন মরগ্যান (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), বেন স্টোকস, জো ড্যানলি, আদিল রশিদ, জোফরা আরচার, ক্রিস ওকস এবং লিয়াম প্লাঙ্কেট।

পাকিস্তান দলইমাম-উল হক, ফাখর জামান, বাবর আজম, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), আসিফ আলি, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, হাসান আলি, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির।

আইএইচএস/পিআর

Advertisement