আন্তর্জাতিক

মিয়ানমার বিমানবন্দর থেকে ছিটকে পড়লো বিমানের ফ্লাইট

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছে। স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

Advertisement

বুধবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটটি ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় এই দুর্ঘটনার কবলে পড়ে।

স্থানীয় দৈনিক মিয়ানমার টাইমস দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এস২-এজিকিউ-বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ ফ্লাইটের পাইলটসহ আহত হয়েছেন বেশ কয়েকজন যাত্রী।

মিয়ানমারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে বিমান ছিটকে পড়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। দুর্ঘটনায় বিমানটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গেছে। 

Advertisement

দুর্ঘটনার কবলে পড়া বিমান বাংলাদেশের ফ্লাইটটিতে মোট ৩২ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে পাইলটসহ চারজন আহত হয়েছেন।

বিমানের প্রকৌশল শাখার একটি সূত্র জাগো নিউজকে জানিয়েছে, বিমানটিতে পাইলটের দায়িত্বে ছিলেন ক্যাপ্টেন শামিম। জরাজীর্ণ ওই ড্যাস-৮ কিউ ৪০০ উড়োজাহাজটি অনেকদিন থেকে ভালো চলছিল না।

বিমানবন্দরে বিমান চলাচল আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। আশপাশের বিমানগুলোকে থাইল্যান্ডের চিয়াং মাই বিমানবন্দরে যাওয়ার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

Photos at Yangon International Airport today evening, Biman Airline flight slipped off runway at Yangon International Airport today evening. pic.twitter.com/agPMfowciL

Advertisement

— Arakan Times Online (@arakan_voice) May 8, 2019

এসএ/পিআর