খেলাধুলা

আরও ভালো খেলার অপেক্ষায় মাশরাফি

ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং- তিন বিভাগেই ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ উড়িয়ে দিয়ে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ৮ উইকেট এবং ৩০ বল হাতে রেখেই পৌঁছে গেছে জয়ের বন্দরে।

Advertisement

বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে ৩ উইকেট নিয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ক্যারিবীয়দের আটকে রেখেছেন ২৬১ রানে। দারুণ কিছু ক্যাচ ধরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান এবং সাব্বির রহমানরা।

পরে ব্যাট হাতে ২৬২ রানের লড়াকু টার্গেটকে মামুলি করে তুলেছেন তামিম ইকবাল (৮০), সৌম্য সরকার (৭৩), সাকিব আল হাসান (৭৩) এবং মুশফিকুর রহীমরা (৩২)।

এমন ক্লিনিক্যাল পারফরম্যান্সের পরেও ঠিক সন্তুষ্ট হতে রাজি নন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি বরং মনোযোগ দিতে চান পরের ম্যাচের দিকে। যাতে করে ফাইনালে খেলার পথ সহজ হয় তার দলের।

Advertisement

তাই তো ম্যাচপরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফির কণ্ঠে শোনা গেল, ‘ফাইনালে যেতে হলে আমাদের আরও ভালো এবং শক্তভাবে ক্রিকেট খেলতে হবে। তাই সামনের ম্যাচগুলোর দিকে চেয়ে আছি।’

তবে শুরুর ম্যাচটা ভালো খেলায় তা পরের ম্যাচগুলোতে সাহায্য করবে বলে মনে করেন টাইগার অধিনায়ক। তিনি বলেন, ‘যেকোনো টুর্নামেন্টের শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। প্রস্তুতি ম্যাচে হারের পর ছেলেরা আজকের শুরুটা অনেক ভালো করেছে। পরের ম্যাচের জন্য ভালো অবস্থানে থাকবে ছেলেরা।’

টুর্নামেন্টে বাংলাদেশের পরের ম্যাচ বৃহস্পতিবার (৯ মে)। প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড।

এসএএস/বিএ

Advertisement