খেলাধুলা

নর্টজে আউট, মরিস ইন

অনাকাঙ্ক্ষিত ইনজুরির কারণে বিশ্বকাপের তিন সপ্তাহ আগে নিজেদের স্কোয়াডে পরিবর্তন আনতে বাধ্য হলো দক্ষিণ আফ্রিকা। ডানহাতি পেসার এনরিচ নর্টজের পরিবর্তে স্কোয়াডে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিস।

Advertisement

নিজ দেশের পোর্ট এলিজাবেথে অনুশীলনের সময় ডান হাতের আঙুলে চোট পেয়েছেন নর্টজে। এই ইনজুরি থেকে মাঠে ফিরতে অন্তত ৬ থেকে ৮ সপ্তাহ প্রয়োজন তার। কিন্তু এতদিন সময় নেই বিশ্বকাপের। তাই বাধ্য হয়েই নর্টজের পরিবর্তে মরিসকে নিয়েছে দক্ষিণ আফ্রিকা বোর্ড।

বিশ্বকাপের স্কোয়াড থেকে নর্টজের বাদ পড়ার খবর জানিয়ে দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মোসাজি বলেন, ‘সোমবার পোর্ট এলিজাবেথে অনুশীলনের সময় নর্টজে তার ডানহাতের আঙুলে চোট পেয়েছে। তৎক্ষণাৎ তার হাতে সার্জারি করা হয়েছে যাতে দ্রুততম সময়ে ফিরতে পারে।’

তিনি আরও বলেন, ‘দুর্ভাগ্যবশত ৮ সপ্তাহের জন্য ছিটকে গিয়েছে সে। যে কারণে আসন্ন বিশ্বকাপে খেলতে পারবে না নর্টজে। এটা খুবই দুর্ভাগ্যজনক এবং ভুতুড়ে ইনজুরি। কাঁধের ইনজুরি থেকে ভালোভাবেই সেরে ওঠার পর এখন আঙুলের ইনজুরি! দ্রুত মাঠে ফেরার জন্য আমরা তাকে অনুপ্রাণিত করবো। তার দ্রুত আরোগ্য লাভের দোয়াই করবো আমরা।’

Advertisement

এদিকে নর্টজের বদলে নেয়া হয়েছে ৩২ বছর বয়সী অলরাউন্ডার ক্রিস মরিসকে। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৮ সালের ফেব্রুয়ারিতে। এমনকি চলতি আইপিএলেও দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে বলার মতো কিছু করতে পারেননি মরিস। তবু তার ওপর আস্থা রেখেছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড।

দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড:

ফাফ ডু প্লেসিস, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দিল ফেহলুকায়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক, ক্রিস মরিস, লুঙ্গি এনগিডি, এইডেন মারক্রাম, রসি ফন ডান ডুসেন, হাশিম আমলা, তাবরাইজ শামসি।

এসএএস/পিআর

Advertisement