প্রবাস

ডেনমার্ক আওয়ামী লীগের প্রস্তুতি সভা

ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে নরোব্ররো হেলেনে আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপত্বিতে ও সংগঠনের সাধারণ সস্পাদক মাহবুবুর রহমানের উপস্থাপনায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

অনুষ্ঠানের শুরুতেই যুক্তরাজ্যে, লন্ডনে বিএনপি-জামাত কর্তৃক সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানানো হয়। নেতারা বলেন, বিএনপি-জামাতকে ইউরোপের সব দেশে সাংগঠনিকভাবে মোকাবিলা করার জন্য সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের নির্দেশ মোতাবেক সংগঠনকে সুসংগঠিত করার জন্য নিজেদের মধ্যে ঐক্যবন্ধতা গড়ে তুলতে হবে।

সভায় ডেনমার্কে বসবাসরত সকল মুজিব সৈনিকদের নিয়ে শর্তবিহীন ঐক্যবদ্ধ ও শক্তিশালী ডেনমার্ক আওয়ামী লীগ গঠনের জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান করা হয়।

বক্তারা বলেন, ‘দলের মধ্যে বিভাজন থাকলে প্রতিপক্ষরা সুযোগ নিয়ে দলের মধ্যে ঢুকে দলকে ক্ষতিগ্রস্ত করে। তাই আগামী দিনে সবাই এক সাথে বসে ও মতবিনিময়ের মধ্যেমে ডেনমার্ক আওয়ামী লীগের সম্মেলনের পথ আরও প্রসারিত হবে ও সর্ব-ইউরোপীয়ান আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক একটি ঐক্যবন্ধ ও শক্তিশালী ডেনমার্ক আওয়ামী গঠিত হবে।’

Advertisement

আগামী সম্মেলনকে সামনে রেখে ডেনমার্ক আওয়ামী লীগের পুরাতন ও নতুন সদস্যদের সদস্য নবায়ন ও পূরণ করার জন্য ডেনমার্ক আওয়ামী লীগের সহ-সভাপতি নাছির উদ্দিন সরকার ও যুগ্ম সাধারণ সস্পাদক বেলাল হোসেন রুমীর সাথে যোগাযোগ করার জন্য বিশেষভাবে আহ্বান করার কথা বলা হয়।

এমআরএম/জেআইএম