খেলাধুলা

৫ বছর পর লিভারপুলে ফিরে আবেগাপ্লুত সুয়ারেজ

২০১০-১১ মৌসুমে আয়াক্স থেকে লিভারপুলের নাম লিখিয়েছেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। সেখানে তিন বছর কাটিয়ে ২০১৪-১৫ মৌসুমে তিনি চলে আসেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়।

Advertisement

এরপর থেকে দাপটের সঙ্গেই খেলে চলেছেন স্প্যানিশ ক্লাবটিতে। লিওনেল মেসির সঙ্গে গড়েছেন দারুণ বন্ধুত্ব। দুজন মিলে দুমড়ে মুচড়ে দেন প্রতিপক্ষের রক্ষণভাগ।

সে ধারাবাহিকতা বজায় ছিলো চলতি উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগেও। লিভারপুলের বিপক্ষে ম্যাচটিতে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। দুই গোল করেছেন মেসি, তবে ম্যাচের প্রথম গোলটি এসেছিল সুয়ারেজের পা থেকেই।

সেমিফাইনালের দ্বিতীয় লেগ খেলতে বার্সেলোনার সঙ্গে সুয়ারেজও এখন অবস্থান করছেন লিভারপুলে। এ খেলার কারণেই প্রায় পাঁচ বছর পর প্রথমবারের মতো লিভারপুলের অ্যানফিল্ডে খেলতে নামবেন সুয়ারেজ।

Advertisement

আজ (মঙ্গলবার) রাতের ম্যাচটির আগে সংবাদ মাধ্যমে আবেগতাড়িত হয়ে পড়েন সুয়ারেজ। তিনি বলেন, ‘এতদিন পর লিভারপুলে ফেরা অবশ্যই আমার জন্য বিশেষ কিছু। আমি এখানে খেলা সবসময় উপভোগ করেছি এবং লিভারপুল ক্লাবের প্রতি সর্বদা কৃতজ্ঞ। কারণ এ দলটির কারণেই আমি প্রথমবারের মতো বড় মঞ্চে খেলার সুযোগ পেয়েছি।’

এতদিন পর ভিন্ন ক্লাবের জার্সিতে অ্যানফিল্ডে নামলেও মনের বিশেষ জায়গায় লিভারপুলের স্থান রয়েছে বলে জানান সুয়ারেজ। ‘আবার অ্যানফিল্ডে খেলতে নামবো, তবে ভিন্ন দলের জার্সিতে। এটা বিশেষ অভিজ্ঞতা আমার জন্য। তবে এটা নিশ্চিত যে লিভারপুলে খেলার অভিজ্ঞতা সবসময় আমার মনের বিশেষ জায়গায় থাকে’- বলেন সুয়ারেজ।

এদিকে ন্যু ক্যাম্পে প্রথম লেগের ম্যাচটিতে গোল করার পর উদযাপন করেছিলেন সুয়ারেজ। তবে তিনি সাফ জানিয়ে দিয়েছেন অ্যানফিল্ডে গোল করলেও উদযাপন করবেন না কোনো।

সুয়ারেজ বলেন, 'লিভারপুলের সমর্থকদের জন্য আমার সম্মান রয়েছে। যেহেতু আমি প্রথম লেগে গোল করেছিলাম এবং বার্সা সমর্থকদের সঙ্গে উদযাপন করেছিলাম, তাই সরিও বলেছি। তবে এটা নিশ্চিত যে অ্যানফিল্ডে গোল করলে আমি একইভাবে উদযাপন করবো না।'

Advertisement

এসএএস/পিআর