আন্তর্জাতিক

পোকার আক্রমণে প্যারিসে থানা বন্ধ

পোকার উপদ্রবে ফ্রান্সের উত্তর-পূর্ব প্যারিসের একটি থানা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির পুলিশ ইউনিয়নের এক অভিযোগে থানাটি রোববার (৫ মে) বন্ধ করে দেয় স্থানীয় পুলিশ বিভাগ।

Advertisement

ফ্রান্সের স্থানীয় সরকার প্রশাসন পরিচালনার ১৯তম উপ-বিভাগের ওই ভবনটি জনসাধারণের জন্য বন্ধ রাখা হয়েছে। প্রয়োজনীয় কিছু জিনিসপত্রও সরানো হয়েছে ভবনটি থেকে। তবে কর্মকর্তারা থানার ভেতরে এখনও কাজ চালিয়ে যাচ্ছেন।

পুলিশ ইউনিয়নের পক্ষ থেকে এক বিবৃতিতে থানার ওই ভবনটি সম্পর্ণ বন্ধ করে নতুন জায়গায় স্থানান্তরের দাবি জানানো হয়। তারা জানান, পোকার আক্রমণে বেশ কয়েক দিন ধরে সেখানে কাজ করা অসম্ভব হয়ে পড়েছে। সোমবার স্টেশনটির কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে এ বিষয়ে আলোচনা করেন।

দেশটির শীর্ষস্থানীয় টেলিভিশন চ্যানেল বিএফএম টিভির প্রতিবেদনে থানার কর্মকর্তাদের পোকার আক্রমণের বিষয়ে আগেই সতর্ক করা হয়।

Advertisement

পুলিশ ইউনিয়নের ইমানুয়েল ক্রাভেলো উত্তর-পূর্ব প্যারিসের স্থানীয় রেডিও স্টেশন ফ্রান্স ব্লুকে বলেন, গত তিন সপ্তাহ আগে এই পোকাগুলো নজরে আসে। এগুলো এখনও থানা ভবনটিতে অবস্থান করছে।

থানার পুলিশ সদস্যরা জানান, থানা ছাড়াও তাদের সরঞ্জামের সঙ্গে পোকাগুলো বাসায় গিয়ে পৌঁছেছে। ফলে তাদের স্ত্রী-সন্তানরাও পোকার কামড় খাচ্ছে।

সূত্র : বিবিসি

এমএসএইচ/পিআর

Advertisement