বিনোদন

‘বাংলা সঙ্গীতে সুবীর নন্দী অমর হয়ে থাকবেন’

বরেণ্য সঙ্গীত শিল্পী সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তার আত্মার শান্তি কামনা করেছেন ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি এবং মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।

Advertisement

একই সঙ্গে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

মঙ্গলবার (৭ মে) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় তারা বলেন, আধুনিক বাংলা গানে সুবীর নন্দী যা দিয়েছেন তা অসাধারণ। সুবীর নন্দীর কণ্ঠে ভেসে আসতো গণমানুষের হৃদয়ের আবেগ আর দেশপ্রেমের জ্বলন্ত স্লোগান। অসংখ্য হৃদয়স্পর্শী গানে কণ্ঠ দিয়ে তিনি কোটি মানুষের মন জয় করেন। সুবীর নন্দীর মৃত্যুতে বাংলা সঙ্গীতের যে ক্ষতি হলো তা সহসাই পূরণ হওয়ার নয়। শুদ্ধ সঙ্গীতে অসীম কীর্তি রাখায় অমর হয়ে থাকবেন সুবীর নন্দী।

শোকবার্তায় তারা আরও বলেন, ‘সুবীর নন্দীর তুলনা, শুধুই সুবীর নন্দী। বাংলা সঙ্গীতে তিনি অমর হয়ে থাকবেন।’

Advertisement

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মে) ভোর সাড়ে ৪টায় (বাংলাদেশ সময়) সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুবীর নন্দী।

পারিবারিক সূত্র জানায়, উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে সিঙ্গাপুর নেয়ার দুদিন পর তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেও পরে অবনতি হতে থাকে। সিঙ্গাপুরে চিকিৎসা চলাকালীন পরপর তিনবার হৃদরোগে আক্রান্ত হন তিনি।

এ ছাড়া ঢাকায় চিকিৎসাধীন অবস্থায়ও একবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

এর আগে ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে সিএমএইচে নেয়া হয়।

Advertisement

কেএইচ/এএইচ/এমকেএইচ