দেশজুড়ে

যেকোনো মূল্যে মাদক প্রতিহত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যেকোনো মূল্যে মাদক প্রতিহত করা হবে। এ জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা কাজ করছি। সরকারি চাকরিতে মাদক টেস্টসহ ইতিমধ্যে মাদকের নতুন আইন করা হয়েছে। যারা মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে আসছে তাদেরকেও আমরা পুনবার্সন করছি।

Advertisement

সোমবার দুপুরে কুষ্টিয়া স্টেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে মাদকবিরোধী ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা আর ঐশী তৈরি করতে চাই না। আমাদের পরিবার থেকেই সন্তানকে শিক্ষা দিতে, তাদেরকে মাদক থেকে দূরে রাখতে হবে। আমরা যে বাংলাদেশ সৃষ্টি করেছি তা হারাতে চাই না।

এ সমাবেশ ২২২ জন মাদক ব্যবসায়ী ও মাদক চোরাকারবারী আর মাদক ব্যবসা করবেন না বলে স্বাভাবিক জীবনে ফিরতে শপথ গ্রহণ করেন। শপথ পাঠ করান স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, যে সব মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা করবেন না বলে শপথ নিয়েছেন তারা আবারও যদি মাদকের সঙ্গে জড়িত হয় তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দিয়ে বলেন, সন্ত্রাস, যুদ্ধাপরাধী ও জঙ্গিদের বিরুদ্ধে বিজয়ী হওয়ার পর ২০১৯ এ আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ করছি। আশা করছি এই যুদ্ধেও আমরা বিজয়ী হবো।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের এমপি আ কা ম সারওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন প্রমুখ।

আল মামুন সাগর/আরএআর/জেআইএম

Advertisement