খেলাধুলা

নারী ফুটবলারদের ক্যাম্পে এসএসসি পাসের আনন্দ

তিন দিন আগে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপে লাওসের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। ঘূর্ণিঝড় ফণী আতঙ্কে ফাইনালটা হয়নি বলে বাংলাদেশের মেয়েদের মন একটু খারাপই ছিল।

Advertisement

অতীত ভুলে বাংলাদেশের মেয়েরা যখন ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ বাছাইয়ের অনুশীলন শুরু করেছেন তখন সোমবার তাদের ক্যাম্পে খুশির খবর যোগ করেছেন দলের দুই কিশোরী মার্জিয়া আক্তার ও লাবনী খাতুন। আজ দুপুরে প্রকাশিত এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এ দুইজন।

গোলাম রব্বানী ছোটনের ক্যাম্পের তিনজন মার্জিয়া, লাবনী ও সাজেদা দিয়েছিলেন পরীক্ষা। উত্তীর্ণ হয়েছেন মার্জিয়া ও লাবনী। এক বিষয় খারাপ করেছেন সাজেদা।

সারাবছর খেলা আর অনুশীলনের মধ্যে থেকে মার্জিয়াদের লেখাপড়ার সাফল্য প্রশংসনীয়। মার্জিয়া জিপিএ ২.৬১ পেয়েছেন। তবে আরো ভালো ফলাফল প্রত্যাশা করেছিলেন বঙ্গমাতা গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত এক গোল করা মার্জিয়া।

Advertisement

পরীক্ষায় পাসের খবর কখন শুনেছেন? ‘বাড়ী থেকে আমার ভাইয়া ফোন করে খবর জানিয়েছেন। আমার খুব ভালো লাগছে। তবে আরেকটু ভালো রেজাল্ট আশা করেছিলাম’- এসএসসি পাসের পর প্রতিক্রিয়ায় মার্জিয়া আক্তার।

সারা বছর অনুশীলন ও খেলা। এর মধ্যে লেখাপড়া করতে সমস্যা হয়নি? মার্জিয়ার উত্তর, ‘যখন খেলা হয়েছে খেলেছি। অনুশীলনের সময় অনুশীলন করেছি। বাকি সময়টায় আমি পড়াশুনা করার চেষ্টা করেছি।’

মার্জিয়া ও সাজেদা পরীক্ষা দিয়েছিলেন ময়মনসিংহের কলসিন্দুর স্কুল থেকে। লাবনী আক্তার পরীক্ষা দিয়েছিলেন রংপুর পালিচড়া উচ্চ বিদ্যালয় থেকে।

আরআই/এসএএস/পিআর

Advertisement