জাতীয়

মোবাইল কোম্পানিগুলোর বকেয়া ১৫ হাজার কোটি টাকা

দেশের মোবাইল কোম্পানিগুলোর বকেয়া ১৫ হাজার ৬শ’ কোটি টাকা। বকেয়া টাকা দ্রুত সময়ের মধ্যে আদায়ের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

Advertisement

রোববার (৫ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন কমিটির সিনিয়র সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

জাগো নিউজকে তিনি বলেন, এ বিশাল অংকের বকেয়া মনে হয় আর কোনো দেশে নেই। এসব বকেয়া টাকা দ্রুত আদায়ের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের বিগত পাঁচ বছরের অর্জন ও আগামী পাঁচ বছরের কর্মপরিকল্পনা গ্রহণ এবং মন্ত্রণালয়ের প্রধান ১০টি চ্যালেঞ্জ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

Advertisement

কমিটি সারাদেশে নতুন প্রজন্মের সময়ের চাহিদার প্রেক্ষিতে জ্ঞানভিত্তিক প্রযুক্তিনির্ভর কর্মমুখী শিক্ষাব্যবস্থা-সংক্রান্ত প্রকল্প গ্রহণের সুপারিশ করে। এছাড়া বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন রুগণ প্রতিষ্ঠানগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে উত্তরণের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন।

এছাড়া ডাক, টেলিযোগাযোগ বিভাগের সচিব, তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব এবং বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/আরএস/জেআইএম

Advertisement