আন্তর্জাতিক

টিকটক ভিডিও বানাতে মসজিদের ভেতরে দুই তরুণীর নাচ!

ভারতের রাজধানী নয়াদিল্লির শাহজাহান জামে মসজিদের ভেতরে ঢুকে দুই জাপানি তরুণীর নাচের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাপস টিকটকের গানের তালে নাচের ভিডিও ধারণ করায় ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

Advertisement

এ ঘটনার পর কর্তৃপক্ষ দিল্লির এই মসজিদে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ডেইলি সিয়াসাতের এক প্রতিবেদনে বলা হয়েছে, নয়াদিল্লির শাহজাহান জামে মসজিদের ভেতরে দুই বিদেশি তরুণীর নাচের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

এই ভিডিও ভাইরাল হওয়ার পর স্থানীয় বাসিন্দাদের মাঝে তীব্র ক্ষোভ দেখা দেয়। এ ঘট্নায় তারা নিরাপত্তা ব্যর্থতার অভিযোগ তুলেছেন মসজিদের প্রশাসনিক কমিটির সদস্যদের বিরুদ্ধে।

আরও পড়ুন : সেফ হোমে ১১ কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মাটি চাপা

Advertisement

তবে ভেতরে ঢুকে নাচের ভিডিও ধারণের সময় মসজিদের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা ওই দুই তরুণীকে গ্রেফতার করে। পরে ক্ষমা চাওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়।

একটি উর্দূ ভাষার দৈনিক বলছে, দুই জাপানি তরুণী মসজিদে ঢুকে হিন্দি গানের তালে টিকটকের ভিডিও ধারণ করেছেন। ভাইরাল ভিডিওতে দেখা যায়, গানের তালে জিমন্যাস্টিক স্টান্ট করছেন তারা। স্থানীয়রা বলছেন, এটি পবিত্র একটি স্থাপনার অবমাননা।

JAMA MASJID EK PICNIC SPOT ALLHA HEFAZT KARE pic.twitter.com/Fc92gZRgmS

— Abdul Rahim Abbasi (@AbdulRa02818732) April 30, 2019

পরে ব্যাপক সমালোচনার মুখে মসজিদ কমিটি নয়াদিল্লির এই মসজিদের ভেতরে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করে। শুধুমাত্র নামাজ আদায়ের জন্য মসজিদের ভেতরে পর্যটকরা প্রবেশ করতে পারবেন বলে জানানো হয়েছে।

Advertisement

এসআইএস/এমএস