খেলাধুলা

বিশ্বকাপের চেয়েও ভালো আইপিএল : ডি ভিলিয়ার্স

সন্দেহ নেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট হলো ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্ব তারকাদের উপস্থিতি এবং গ্ল্যামারের মিশেলে এ টুর্নামেন্টের আবেদনটাই থাকে অন্যরকম।

Advertisement

কিন্তু তাই বলে বিশ্বকাপের চেয়েও ভালো আইপিএল? অবাক শোনালেও এমন মন্তব্যই করেছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। যিনি বর্তমানে খেলছেন আইপিএল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে।

লাইভমিন্ট নামক এক প্রোগ্রামে ডি ভিলিয়ার্স বলেন, ‘সত্যি কথা বলি, আইপিএলের ধারে কাছেও কোনো টুর্নামেন্ট নেই। আমি জানি যে এখন আমি ভারতে থাকায় আমার জন্য এটা বলা সহজ। কিন্তু আমি বিশ্বব্যাপী অনেক টুর্নামেন্ট খেলেছি। সে অভিজ্ঞতা থেকেই বলতে পারি, আমি মনে করি বিশ্বকাপের চেয়েও ভালো আইপিএল।’

এসময় আইপিএলের প্রশংসায় ডি ভিলিয়ার্স আরও বলেন, ‘আইপিএলের জনপ্রিয়তা অবিশ্বাস্য, এটায় অংশ নিতে পারাও দারুণ অভিজ্ঞতা। প্রথম পাঁচ বছর আমরা যেখানে ছিলাম এখন তার থেকে অনেক অনেক এগিয়ে গেছি। এটা দারুণ, গতিময় এবং আইপিএলের সঙ্গে থাকতে পারা আসলেই অবিশ্বাস্য অভিজ্ঞতা।’

Advertisement

আইপিএলে প্রথমবারের মতো দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেছিলেন ডি ভিলিয়ার্স। সেখানে কয়েক মৌসুম খেলে পাকাপাকিভাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে নাম লিখিয়েছেন তিনি। চলতি মৌসুমে ব্যাঙ্গালুরু বাদ পড়ে গেলেও ১২ ম্যাচে ৫ হাফসেঞ্চুরি হাঁকিয়ে ৪৯ গড়ে ৪৪১ রান করেছেন ডি ভিলিয়ার্স।

এসএএস/জেআইএম