খেলাধুলা

আফুসির বিদায়, শেখ জামালে ফিরলেন মানিক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের এ মৌসুমটা ভালো কাটছে না। মৌসুমের প্রথম দুটি টুর্নামেন্ট ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপে ব্যর্থতার পর একই পথে হাঁটছে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও। ১৩ দলের লিগের প্রথম পর্ব তারা শেষ করেছে সপ্তম স্থানে থেকে।

Advertisement

এ অবস্থা থেকে দলটি শিরোপা লড়াইয়ে ফেরার প্রত্যাশা করছে না। তবে একটা ভালো অবস্থানে থেকে লিগ শেষ করার লক্ষ্যে শেখ জামাল দলে বেশ পরিবর্তন আনছে। সেটা কেবল মাঠেই নয়, ডাগআউটেও। নাইজেরিয়ান কোচ যোসেফ আফুসির সঙ্গে চুক্তি না বাড়িয়ে তাকে ছেড়ে দিয়েছে ক্লাবটি। ডাগআউটে ফিরিয়ে এনেছে দলের সাবেক কোচ সফিকুল ইসলাম মানিককে।

দীর্ঘদিন ধরে দলের সঙ্গে থাকা আর্জেন্টাইন ট্রেনার এরিয়েল কোলম্যানকেও বিদায় করে দিচ্ছে ক্লাবটি। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যানেজার আনোয়ারুল করিম হেলাল জাগো নিউজকে বলেছেন, ‘দুই জনের সঙ্গেই আমাদের চুক্তি ছিল এপ্রিল পর্যন্ত। আমরা আর তাদের সঙ্গে চুক্তি নবায়ন করছি না। ২/১ দিনের মধ্যে দেশে ফিরে যাবেন আফুসি। কোলম্যানও যাবেন সপ্তাহখানেকের মধ্যে।’ এর অর্থ এক সঙ্গে দুই আর্জেন্টাইনকে বিদায় করে দিলো শেখ জামাল।

ক্লাবটি তাদের দুই জন বিদেশি খেলোয়াড়ও বদলে ফেলেছে। আর্জেন্টনাইন স্ট্রাইকার লুসিয়ানো এবং গাম্বিয়ান ফরোয়ার্ড বোজাংকে ছেড়ে দিয়েছে ক্লাবটি। উড়িয়ে এনেছে নতুন দুই গাম্বিয়ানকে। ইমেল নামের এক স্ট্রাইকার এবং ইভো নামের এক অ্যাটাকিং মিডফিল্ডারকে লিগের দ্বিতীয় পর্বে দেখা যাবে শেখ জামালে। বৃহস্পতিবার নতুন দুই বিদেশির নিবন্ধনও শেষ করেছে ক্লাবটি।

Advertisement

আরআই/আইএইচএস/এমকেএইচ