খেলাধুলা

বিশ্বকাপকে নিজেদের মেলে ধরার বড় সুযোগ মানছেন মাশরাফি

ত্রিদেশীয় সিরিজের জন্য আড়াই সপ্তাহ, মাঝে প্রায় এক সপ্তাহ এবং পরে বিশ্বকাপের জন্য অন্তত ছয় সপ্তাহ- সবমিলিয়ে প্রায় আড়াই মাসের জন্য আজ আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

Advertisement

যাদের প্রথম মিশন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ এবং পরে ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ। মূলত এ ওয়ানডে বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা যথাযথ নিতে ইংলিশ কন্ডিশনের সঙ্গে অনেকটাই মিল থাকা আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজটি খেলবে বাংলাদেশ।

সে লক্ষ্যেই আজ বেলা ১১টায় আয়ারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে টিম বাংলাদেশ। এমিরেটস এয়ারলাইনসের ঢাকা-দুবাই ফ্লাইটে প্রথমে দুবাই গিয়ে যাত্রাবিরতি নেবে বাংলাদেশ দল। সেখান থেকে কানেক্টিং ফ্লাইটে সরাসরি আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে চলে যাবে টাইগাররা।

যাত্রা শুরুর আগে হযরত শাহজালাল বিমানবন্দরে সংবাদমাধ্যমে অল্পবিস্তর কথা বলেছেন ক্রিকেটাররা। তবে যেহেতু খুবই তাড়াহুড়োর মধ্যে ছিলেন তারা তাই কেউ খুব বেশি কথা বলতে পারেননি। তাই তো অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা প্রায় এক বাক্যেই শেষ করেছেন নিজের মন্তব্য।

Advertisement

যেখানে তিনি জানান বিশ্বকাপের মঞ্চটি মূলত টাইগারদের ক্রিকেটারদের নিজেদের সামর্থ্য বিশ্ববাসীর সামনে মেলে ধরার অনেক বড় সুযোগ। দেশবাসীর কাছে দোয়া চেয়ে মাশরাফি বলেন, ‘সবাই আমাদের জন্য দোয়া করবেন, আমরা ভালো খেলতে চাই। এটা আমাদের নিজেদের মেলে ধরার একটা বড় সুযোগ। আমরাও সেভাবেই চেষ্টা করবো।’

এদিকে সদা মিতভাষী বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের কণ্ঠে প্রথমবারের মতো শোনা গেলো তিনি বিশ্বকাপের জন্য উত্তেজিত। মাঠের বাইরে সবসময় নির্লিপ্ত থাকা মোস্তাফিজ নিজের প্রথম বিশ্বকাপের জন্য উত্তেজনার কথা জানিয়ে বলেন, ‘প্রথমবার খেলতে যাচ্ছি, খুব স্বাভাবিকভাবেই অনেক এক্সাইটেড।’

এআরবি/এসএএস/জেআইএম

Advertisement