খেলাধুলা

আজ মধ্যরাতে ডাবলিন যাচ্ছেন তাসকিন-ফরহাদ

আগেই জানা, আগামীকাল ১ মে বুধবার সকাল সাড়ে দশটায় আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে জাতীয় দলের বহর। তবে সবাই নয়। পরে যে দুজন সংযোজিত হয়েছেন, সেই তাসকিন আহমেদ আর ফরহাদ রেজা যাবেন আজ মঙ্গলবার দিবাগত রাত ভোরে (তিনটায়)। বিশ্বকাপ স্কোয়াডের ১৫ জন আর আয়ারল্যান্ডের তিন জাতি আসরের জন্য অন্তর্ভুক্ত ইয়াসির আলী রাব্বি আর নাইম হাসানসহ মোট ১৭ ক্রিকেটার, সাথে কোচিং স্টাফ এবং ম্যানেজারসহ বাকি বহর আগে আর যারা পরে অন্তর্ভুক্ত হলেন- তারা কিভাবে আগে যান?

Advertisement

পরে দলে ঢোকা দুই ক্রিকেটারের ফ্লাইট সিডিউল আগে হয় কি করে? খোঁজ নিয়ে জানা গেছে, তাদের ফ্লাইট সিডিউল মেলাতেই এমন করা হয়েছে।

আগামীকাল (বুধবার) সকালে জাতীয় দলের মূল বহর যাবে এমিরাটসের ফ্লাইটে। রুট হলো ঢাকা থেকে দুবাই হয়ে ডাবলিন। আর আজ গভীর রাতে ফরহাদ রেজা ও তাসকিন যাবেন কাতার এয়ারওয়েজে, কাতারের রাজধানী দোহা হয়ে ডাবলিন। জাগো নিউজের সাথে আলাপে অলরাউন্ডার ফরহাদ রেজা এ ফ্লাইট সিডিউলের কথা জানিয়েছেন।

ফরহাদ নিজেকে মেলে ধরতে দৃঢ় প্রতিজ্ঞ। তার কথা, ‘আমি আগেও জাতীয় দলে খেলেছি। হয়তো সেভাবে নিজেকে মেলে ধরতে পারিনি। সামর্থ্যের প্রমাণ রাখা সম্ভব হয়নি। তবে মানুষ ঠেকে শিখে। আমিও খেলতে খেলতে শিখেছি। আমার বিশ্বাস আগের যে কোন সময়ের চেয়ে আমি এখন পরিণত। ভুল - ত্রুটি আর সামর্থ্যে ঘাটতি আছে অবশ্যই। তবে আমি সময়ের প্রবাহতায় নিজেকে তিলে তিলে গড়ার চেষ্টা করেছি।’

Advertisement

ফরহাদ রেজা আরও যোগ করেন, ‘আমার মনে হয়, এখন আমি নিজের করণীয় কাজগুলো আগের চেয়ে ভালোভাবে করতে শিখেছি। আয়ারল্যান্ডে তিন জাতি আসরে সুযোগ পেলে সামর্থ্যের শেষ বিন্দু দিয়ে নিজেকে মেলে ধরতে প্রাণপন চেষ্টা করবো।’

এআরবি/এমএমআর/এমকেএইচ