রাজনীতি

জঙ্গিবাদের বিরুদ্ধে বিএনপিকে এগিয়ে আসার আহ্বান নাসিমের

বিএনপি থেকে নির্বাচিতরা সংসদে আসায় তাদের ধন্যবাদ জানিয়ে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আমরা বিএনপির বন্ধুদের ধন্যবাদ জানাই। তারা অনেক দেরিতে হলেও সংসদে যোগদান করেছেন। এতে আমরা খুশি হয়েছি। তাদের প্রতি আহ্বান, জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আপনারাও এগিয়ে আসুন।

Advertisement

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ‘শান্তির সমাবেশে’ সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় ১৪ দল এ সমাবেশের আয়োজন করে।

নাসিম বলেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করে আসছি। বারবার আমরা বিজয়ী হয়েছি। এবারও বিজয়ী হবো। জঙ্গিদের কোনো ধর্ম নেই, দেশ নেই। যেকোনো মূল্যে দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করা হবে। আমার অহিংস বাংলাদেশ দেখতে চাই।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ছাত্রসমাজ, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ একসঙ্গে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

Advertisement

দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ জঙ্গি সন্ত্রাসী নয়। আমাদের চোখের অগোচরে একটি গোষ্ঠি জঙ্গি সন্ত্রাস হিসেবে গড়ে উঠছে। জঙ্গিবাদ শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটা বৈশ্বিক সমস্যা। বৈশ্বিকভাবেই এ সমস্যার মোকাবিলা করতে হবে। দল-মত নির্বিশেষে এ সমস্যা মোকাবিলায় কাজ করতে হবে। আমাদের দেশের শিক্ষার্থীদের একটি গোষ্ঠী মগজ ধোলাই করে জঙ্গিবাদে ধাবিত করছে। এই মগজ ধোলাইকারীদের খুঁজে বের করতে হবে। শিক্ষার্থীদের মানবিক গুণাবলির শিক্ষা দিতে হবে।

জঙ্গিবাদ মোকাবিলায় প্রত্যেককে নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বিশিষ্ট লেখক সৈয়দ আবুল মকসুদ বলেন, জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ওই সকল দেশে দেখা দিয়েছে, যে দেশগুলো গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ শুধু সরকার, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন দিয়ে নির্মূল করা যাবে না। সকল নাগরিককে দল-মত, ধর্ম-বর্ণের ঊর্ধ্বে উঠে এ সমস্যার মোকাবিলা করতে হবে।

শাহরিয়ার কবির বলেন, ওয়াজ ও মাহফিলের মধ্যে জঙ্গিবাদ তৈরির উৎসাহ প্রদান করা হয়। সঠিক ইসলামের কথা বলা হয় না। ইসলামের নামে মিথ্যা তথ্য দিয়ে মানুষকে ভুল পথে ঠেলে দেয় জামায়াত ও তাদের দোসররা। মানুষের মধ্যে জঙ্গিবাদকে উস্কে দেয়াই যেন আহমদ শফীদের কাজ। ইসলাম ধর্মকে অপব্যবহার করছে জামায়াত। তারা নামে-বেনামে অসংখ্য জঙ্গির সহযোগী সংগঠন করে রেখেছে। যেভাবেই হোক এখনই এদের চক্রান্ত থেকে দেশকে সম্পূর্ণ মুক্ত করতে হবে। শান্তি ও মানবতার বাংলাদেশ গড়তে হবে।

এইউএ/এমএসএইচ/এমকেএইচ

Advertisement